× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইউনিলিভার ফিউচার লিডার্স লিগে সেকেন্ড রানার্সআপ ‘টিম বাংলাদেশ’

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ জুলাই ২০২৩ ১২:১০ পিএম

আপডেট : ১৯ জুলাই ২০২৩ ১২:৫৭ পিএম

‘টিম বাংলাদেশ’-এর সদস্যরা হলেন আবদুল্লাহ আজওয়াদ রাফিদ, আফনান ফারুক অনিন্দ্য ও ফেরদৌস হাসান

‘টিম বাংলাদেশ’-এর সদস্যরা হলেন আবদুল্লাহ আজওয়াদ রাফিদ, আফনান ফারুক অনিন্দ্য ও ফেরদৌস হাসান

‘ইউনিলিভার ফিউচার লিডার্স লিগ (ইউএফএলএল)’ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণকারী অন্য ১৭টি দেশের মধ্যে সেকেন্ড রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করেছে তিন সদস্যের বাংলাদেশ দল।

‘টিম বাংলাদেশ’-এর সদস্যরা হলেন আবদুল্লাহ আজওয়াদ রাফিদ, আফনান ফারুক অনিন্দ্য ্রে ফেরদৌস হাসান। প্রতিযোগিতায় তারা তাদের অসাধারণ দক্ষতা ও পারদর্শিতা তুলে ধরার মাধ্যমে সেকেন্ড রানার্সআপ হওয়ার সাফল্য লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ অনুষদ থেকে স্নাতক সম্পন্নকারী এই দলের সব সদস্যই বর্তমানে ইউনিলিভার বাংলাদেশে কর্মরত। তারা বিজমায়েস্ট্রোজ ২০২২-এর অ্যালামনাই।

ঢাবির আইবিএ অনুষদ থেকে স্নাতক সম্পন্নকারী এই দলের সব সদস্যই বর্তমানে ইউনিলিভার বাংলাদেশে কর্মরত

ইউএফএলএল একটি স্বনামধন্য বৈশ্বিক বাণিজ্য বিষয়ক প্রতিযোগিতা, যেটি মেধাবী তরুণদের ইউনিলিভার ও প্রতিষ্ঠানটির বিভিন্ন ব্র্যান্ড, ব্যবসায়িক সংস্কৃতি ও কর্মীদের সম্পর্কে অভিজ্ঞতা অর্জনের অভিনব সুযোগ প্রদান করে। ইউএফএলএল প্রতিযোগিতার দুটি ধাপ রয়েছে। প্রথমে স্থানীয়ভাবে প্রতিযোগিতার আয়োজন করা হয়, যেমন বাংলাদেশে প্রতিযোগিতাটি ‘বিজমায়েস্ট্রোজ’ নামে পরিচিত। এরপর দ্বিতীয় ও চূড়ান্ত পর্বে বিভিন্ন দেশের চ্যাম্পিয়ন দলগুলো মিলিত হয় ইউএফএলএলের বৈশ্বিক প্ল্যাটফর্মে। অংশগ্রহণকারীরা এতে ‘ইউনিলিভার লিডারদের সঙ্গে সমন্বয়, বাস্তবিক ব্যবসায়িক পরিস্থিতি নিয়ে মতবিনিময়সহ এ প্রক্রিয়ায় অতুলনীয় অভিজ্ঞতা অর্জন করতে পারেন। প্রতিযোগিতাটির লক্ষণীয় বিষয়গুলো হচ্ছে তরুণদের ক্ষমতায়ন ও এর মধ্য দিয়ে ব্যবসায়িক খাতকে আরও সমৃদ্ধ ও উন্নত বিশ্বের নির্মাণে কাজ করা।

এ বছর ইউএফএলএল প্রতিযোগিতার জন্য বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৩৪ হাজারের বেশি আবেদনপত্র জমা পড়ে। বাংলাদেশ থেকে স্নাতক শেষ বর্ষের ১১৫ জন শিক্ষার্থীর মধ্যে বিজমায়েস্ট্রোজ ফাইনালিস্টরা একাধিক রাউন্ডে অংশ নেন ও প্রতিযোগিতাকে আরও আকর্ষণীয় এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ করে তোলেন। এ বৈশ্বিক প্ল্যাটফর্মটি থেকে শিক্ষার্থীরা নিজেদের মেধার বিকাশের পাশাপাশি আন্তর্জাতিক পরিসরে বাংলাদেশকে প্রতিনিধিত্বের সুযোগ পেয়েছেন। ইউএফএলএলের এ অর্জনের মাধ্যমে বাংলাদেশের ঝুলিতে দুটি চ্যাম্পিয়নশিপ ট্রফি এবং চারটি রানার্সআপ ট্রফি যোগ হলো।

এ মর্যাদাপূর্ণ অর্জন উপলক্ষে ইউনিলিভার বাংলাদেশের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর জাভেদ আখতার বলেন, ইউএফএলএল প্রতিযোগিতায় শীর্ষ তৃতীয় অবস্থান নিশ্চিত করায় প্রতিভাবান দলটিকে অভিনন্দন জানাতে পেরে আমি আনন্দিত বোধ করছি। নিজেদের দক্ষতা ও প্রতিভার মাধ্যমে তারা বিশ্বমঞ্চে বাংলাদেশকে গর্বের সঙ্গে উপস্থাপন করেছেন। বাংলাদেশের তরুণদের মাঝে অফুরন্ত সম্ভাবনা রয়েছে এবং তারাই দেশের সবচেয়ে বড় সম্পদ। জাতীয় সমৃদ্ধিকে গতিশীল করতে তরুণদের উন্নয়নে বিনিয়োগ করা প্রয়োজন এবং বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা ও সম্ভাব্য সুযোগ কাজে লাগাতে তাদের উপযুক্ত দক্ষতা প্রদানও জরুরি। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার প্রতিশ্রুতিশীল অংশীদার হিসেবে আমরা সম্ভাবনাময় তারুণ্যকে উৎসাহ দিতে এবং তাদের দক্ষ মানবসম্পদে রূপান্তরের এ যাত্রায় তাদের পাশে থাকতে অঙ্গীকারবদ্ধ।

তিনি আরও বলেন, ১২ বছর ধরে আমরা আমাদের বিজমায়েস্ট্রোজ ফ্ল্যাগশিপ প্রোগ্রামের মাধ্যমে দেশের শিক্ষার্থীদের জন্য বিনিয়োগ করে যাচ্ছি। বিজয়ী দলকে আমি অভিনন্দিত করার পাশাপাশি বাংলাদেশকে বিশ্বপরিসরে উপস্থাপনের এমন সব সুযোগ কাজে লাগাতে অন্যদেরও উৎসাহিত করছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা