× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইন-আদালত

স্ত্রীর হাত থেকে মেয়েদের উদ্ধার করতে চাই

দিলরুবা শরমিন

প্রকাশ : ১৯ জুন ২০২৩ ১১:৪৯ এএম

স্ত্রীর হাত থেকে মেয়েদের উদ্ধার করতে চাই

পাঠকদের আইনগত সমস্যার সমাধানে এই বিভাগ। নির্বাচিত প্রশ্নের উত্তর দিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও মানবাধিকারকর্মী দিলরুবা শরমিন


প্রশ্ন : আমার স্ত্রী কোনো কারণ ছাড়াই ২০ বছরের দাম্পত্য জীবনের পরিসমাপ্তি ঘটিয়েছেন। আমার দুটি কিশোরী কন্যা আছে তাদের মায়ের কাছে। আমার স্ত্রী মূলত পরিচালিত হন আমার শাশুড়ি দ্বারা। তিনিও আমার শ্বশুরের জীবনকে একইভাবে দুর্বিষহ করেছেন। এক বছর ধরে আমি আমার মেয়েদের সঙ্গে কোনো যোগাযোগ করতে পারছি না। সম্প্রতি বিভিন্নজনের কাছ থেকে শুনছি, সন্ধ্যার পর আমার প্রাক্তন স্ত্রী মেয়ে দুটোকে নিয়ে বিভিন্ন হোটেল-রেস্তোরাঁয় যান আর অনেক রাত করে ঘরে ফেরেন। আমার স্ত্রী আমার ফোন নাম্বার ব্লক করে দিয়েছে। মেয়েদের নাম্বারও বদলে ফেলেছে। এই রকম একটা দুর্যোগপূর্ণ মুহূর্তে আমি কী করব?

নাম প্রকাশে অনিচ্ছুক, ঢাকা 


উত্তর : আপনি প্রথমে আপনার পরিবারের ময়মুরব্বিদের মাধ্যমে আপনার স্ত্রীর পরিবারের ময়মুরব্বিদের সাহায্যে বিষয়টা সমাধানের চেষ্টা করুন।

আশা করি আপনার দাম্পত্য জীবন ফিরে না পেলেও স্ত্রী আপনাদের নাবালিকা কিশোরী কন্যাদের সঙ্গে আপনার যোগাযোগের ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়াবেন না।

সেটা কাজ না হলে আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ দেন। সেটায় কাজ না হলে পারিবারিক কোর্টের কাছে ফ্যামিলি কোর্ট অর্ডিন্যান্স অনুযায়ী ১৬এ ধারায় একটা আদেশ চান যে আপনি আপনার মেয়েদের সঙ্গে যোগাযোগ রাখতে চান, তাদের বিষয়ে নিয়মিত খোঁজ চান। আশা করি এই অন্তর্বর্তীকালীন আদেশ আপনি পাবেন।




শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা