× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সবাইকে নিয়ে এগিয়ে যেতে চায় দ্বীপ উন্নয়ন সংস্থা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৫ জুন ২০২৩ ২২:৩৩ পিএম

আপডেট : ১৫ জুন ২০২৩ ২২:৪০ পিএম

সবাইকে নিয়ে এগিয়ে যেতে চায় দ্বীপ উন্নয়ন সংস্থা

বেসরকারি সমাজ উন্নয়ন বিষয়ক প্রতিষ্ঠান দ্বীপ উন্নয়ন সংস্থার বার্ষিক পরিকল্পনা সভা অনুষ্ঠিত হলো আজ।   

নতুন অর্থবছরের বাজেট, জাতীয় নির্বাচন, জলবায়ু পরিবর্তন ও টেকসই উন্নয়ন বিবেচনায় রেখে কুমিল্লার ব্র্যাক লার্নিং সেন্টারে ১৫ থেকে ১৭ জুন পর্যন্ত তিনদিন ব্যাপী পরিকল্পনা সভার আয়োজন করে সংস্থাটি। 

সংস্থার কার্যকরী পরিষদের সদস্যরা এ সময় আহ্বান জানান, কাউকে পেছনে ফেলে নয়, গত বছরের ভুলগুলো আর নয়, বিল্ড ব্যাক বেটার বা আরও ভালো করে পুনর্গঠন করতে হবে।

পরিকল্পনা সভায় উপস্থিত ছিলেন সংস্থার নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা মোঃ রফিকুল আলম, কার্যকরী পরিষদের সদস্য আমিনুর রসুল বাবুল. মোঃ সেরাজ উদ্দিন ও উপদেষ্টা পরিষদের সদস্য চাটার্ড এ্যাকাউন্টেট একেএম আমিনুল ইসলামসহ আরো অনেকে। এছাড়াও সংস্থার প্রায় ৭০ জন কর্মকর্তা এ সভায় অংশ নিচ্ছেন। 

পরিকল্পনা সভার উদ্দেশ্য প্রসঙ্গে সংস্থার নির্বাহী পরিচালক মোঃ রফিকুল আলম বলেন, ‘দ্বীপ উন্নয়ন সংস্থা কেবল ঋণ বিতরণ বা আদায় করে না। সংস্থার নানাধরণের সামাজিক কর্মসূচিও রয়েছে। মা ও শিশু স্বাস্থ্যসেবা, কিশোরী-কিশোরীদের সামাজিক কাজে অন্তর্ভূক্ত করা, মেধাবীদের জন্য শিক্ষাবৃত্তি, বাল্যবিবাহ প্রতিরোধ ও প্রবীণদের বিনামূল্যে চক্ষু অপারেশনসহ তাদের ভাতা প্রাপ্তিতে সহায়তা করা সংস্থার অন্যতম কাজ। আমরা এমন একটি দেশের স্বপ্ন দেখি, যেখানে দেশের প্রতিটি প্রান্তের মানুষ তাদের নিজেদের বিকাশের জন্য সকল-সুবিধা পাবে।'

উল্লেখ্য, দ্বীপ উন্নয়ন সংস্থা ৭০এর ঘূর্ণিঝড় ও মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে হাতিয়া, মনপুরা ও ভোলায় পুনর্বাসন কাজের মধ্যে যাত্রা শুরু করে। গত ৫০ বছরে সংস্থার কাজের পরিধি বিস্তৃত হয়েছে। বর্তমানে ৬টি জেলায় ক্ষুদ্রঋণ কর্মসূচি ছাড়াও বিভিন্ন আয়বর্ধনমূলক, সামাজিক সেবা ও দুর্যোগে তাৎক্ষণিকভাবে সাড়াপ্রদানসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। 

এ সভার মধ্যে দিয়ে আরও কিছু নতুন শাখায় কাজ শুরুর পরিকল্পনাও নিতে যাচ্ছে সংস্থাটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা