× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জেনে নিন

স্বস্তি ও নিরাপত্তায় ভালো হোটেল

সানজিদা ইমু

প্রকাশ : ১৬ মার্চ ২০২৩ ১৪:৩৫ পিএম

আপডেট : ১৬ মার্চ ২০২৩ ১৪:৩৬ পিএম

হোটেল বুকিংয়ের আগে সুযোগ-সুবিধা সম্পর্কে জেনে নিন  	                মডেল : ইশানা, ছবি : ফারহান ফয়সাল

হোটেল বুকিংয়ের আগে সুযোগ-সুবিধা সম্পর্কে জেনে নিন মডেল : ইশানা, ছবি : ফারহান ফয়সাল

ভ্রমণ মানুষকে সতেজ করে। শহুরে গতানুগতিক জীবনে ভ্রমণের প্রয়োজন অপরিহার্য। কোথাও ভ্রমণ করতে গিয়ে থাকার জন্য ভালো হোটেলের খোঁজ করেন পর্যটকরা। ইন্টারনেটে অনেকে ভালো হোটেলের সন্ধান পাওয়া যায়। ভালো হোটেল নির্বাচন করার জন্য যেসব বিষয়ে খেয়াল রাখতে হবে তা আজ আপনাদের জানাব- 

কেমন খরচ জেনে নিন 

হোটেল নির্বাচনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় মূল্য। কোনো কোনো হোটেলে থাকার জন্য ব্যয় একটু বেশি। অযথা ব্যয় না করাই উত্তম। হোটেলের মূল্যের দিকে খেয়াল রাখলে অল্প ব্যয়ে ভ্রমণ নিশ্চিত হবে। হোটেলের মূল্য বেশি হলে তার প্রভাব অন্যান্য বিষয়ে পড়ে। উন্নতমানের সেবা পেতে ভালো হোটেল খুঁজে বের করা বাঞ্ছনীয়। তাই ভ্রমণের আগেই সে স্থানের হোটেলের দরদাম জেনে নিন। 

অবস্থান 

যেখানে ভ্রমণ করবেন তার কাছে হোটেল থাকলে ভালো হয়। এতে হোটেল থেকে সহজেই ফেলে আসা কোনো জিনিস আনা যায়। কক্সবাজারে ভ্রমণে গেলে সমুদ্রসৈকতের পাশে হোটেলে থাকা ভালো। আবার শ্রীমঙ্গল গেলে চা-বাগানের আশপাশে কোথাও হোটেলে থাকতে হবে। হোটেলের অবস্থানের বিষয়টি ভ্রমণের জন্য জরুরি। 

আরও পড়ুন গরমে ঘুরতে যাওয়ার আগে

সুযোগ-সুবিধা

হোটেল বুকিংয়ের আগে সুযোগ-সুবিধা সম্পর্কে জেনে নেওয়া জরুরি। কোন হোটেলে কেমন সুযোগ-সুবিধা, সেটি বিবেচনা করে নিলে আনন্দময় ভ্রমণ উপভোগ করা যায়। ফিটনেস সেন্টার, সুইমিংপুল বা রেস্টুরেন্টের সুবিধা সম্পর্কে ব্যাপক পর্যালোচনা করতে হবে। বিভিন্ন ওয়েবসাইটে সহজেই বিভিন্ন হোটেলের সুযোগ-সুবিধা সম্পর্কে জানা যায়। 

সবার আগে নিরাপত্তা 

পরিবারের সঙ্গে ভ্রমণে গেলে অবশ্যই নিরাপত্তার বিষয়টি নজরে রাখতে হবে। নিরাপদ ভ্রমণ নিশ্চিত করার জন্য ভালো হোটেল নির্বাচন করা প্রয়োজন। হোটেলের পরিবেশ কেমন, সেদিকে মনোযোগ রাখুন। চুরি-ডাকাতি বা অন্য কোনো দুর্ঘটনা এড়াতে হোটেলের নিরাপত্তার বিষয়েও চিন্তাভাবনা করা উচিত। নিরাপত্তার ব্যাপারে কোনোক্রমেই আপস করা চলবে না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা