× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাকৃবিতে অনুষ্ঠিত হলো ‘অঙ্কুর’

সিদ্ধার্থ চক্রবর্তী

প্রকাশ : ১২ মার্চ ২০২৩ ১৩:৪৯ পিএম

ম্যাগাজিন অনুষ্ঠান ‘অঙ্কুর’-এর শিল্পীরা	          ছবি : লেখক

ম্যাগাজিন অনুষ্ঠান ‘অঙ্কুর’-এর শিল্পীরা ছবি : লেখক

দেশের সর্বোচ্চ কৃষি বিদ্যাপীঠ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অবস্থিত সাংস্কৃতিক সংগঠন ‘অঙ্কুর’-এর হাত ধরে দীর্ঘ ৩ বছর পর অনুষ্ঠিত হলো ম্যাগাজিন অনুষ্ঠান। ‘শুদ্ধ নান্দনিকতায় সংস্কৃতির বিকাশ’- এই আদর্শকে হৃদয়ে ধারণ করে সংগঠনের প্রত্যেক সদস্য এক মাসব্যাপী নিরন্তর মহড়া করে সফলতার সঙ্গে আয়োজন করে ‘প্রজেকশন ১৫- ‘রেনেসাঁ।

মোট তেরোটি বিভাগে বিভক্ত ছিল এই প্রজেকশন। এর মধ্যে রয়েছে রিফ্লেকশন, গান, দলীয় নাচ, নাটক ইত্যাদি। এ ছাড়াও দর্শকদের জন্যে চমক হিসেবে ছিল দুটি বিভাগ ‘ট্রন’ ও ‘একাল সেকাল’। 

করোনা মহামারির কারণে দীর্ঘ ৪ বছর ধরে ছাত্র-শিক্ষক মিলনায়তনে (টিএসসি) হয়নি কোনো অনুষ্ঠানের মহড়া। ‘প্রজেকশন ১৫’-এ দায়িত্বরত সাধারণ সম্পাদক প্রণব পণ্ডিত জানান, ‘দীর্ঘ ৩ বছর পর আমাদের সংগঠনের হাত ধরেই অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো ম্যাগাজিন অনুষ্ঠান। করোনা মহামারির কারণে আমাদের সামনে এসেছিল হাজারো বাধা-বিপত্তি। কিন্তু সেসব বাধা-বিপত্তিকে কোনোরূপ ভয় না পেয়ে দৃঢ় মনোবলের সঙ্গে আমি এবং আমার সংগঠনের সদস্যরা কাজ করে গিয়েছি। আমাদের লক্ষ্য ছিল একটিইÑ যেকোনো মূল্যে এই অনুষ্ঠানটিকে সফল করা। আর সেটি আমরা করতে পেরেছি বলেই খুব আনন্দিত বোধ করছি।’ এ ছাড়াও পরবর্তী প্রজেকশনের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক চিরঞ্জীব কুমার বাডুই বলেছেন, ‘দর্শকদের হতে প্রাপ্ত প্রতিক্রিয়ায় আমরা খুবই উচ্ছ্বসিত। এভাবে দর্শকদের সমর্থন পেলে সামনের বছর আমরা আরও বড় চমক নিয়ে আসতেও প্রস্তুত রয়েছি।’

দর্শকদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত এক সাধারণ শিক্ষার্থী তার প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন, “করোনা মহামারির পর ক্যাম্পাসে প্রথম এ রকম অনুষ্ঠান প্রত্যক্ষ করলাম। অনুষ্ঠানের প্রতিটি বিভাগই ছিল অনন্য। আমি ‘ট্রন’ বিভাগটি সবচেয়ে বেশি উপভোগ করেছি।” এ ছাড়াও এক বয়োজেষ্ঠ্য দর্শক জানান, “সব বিভাগের মধ্যে আমি ‘একাল সেকাল’ বিভাগটি সবচেয়ে বেশি উপভোগ করেছি।”


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা