× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজারহাটে শিশুদের মাঝে ফলদ চারা বিতরণ

কুড়িগ্রাম প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০২৩ ১৬:১০ পিএম

আপডেট : ১৫ জুন ২০২৩ ১৬:৫২ পিএম

রাজারহাটে শিশুদের মাঝে ফলদ চারা বিতরণ

কুড়িগ্রামের রাজারহাটে নবজাতক ও শিশুদের মাঝে ফলদ চারা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) বেলা ১১টার দিকে পরিবেশবাদী সংগঠন অরণ্যয়ের উদ্যোগে চাকিরপশার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, রাজারহাটে, গ্যাটসবিয়ের সহোযোগিতায় এ চারা বিতরণ করা হয়। 

এ সময় বক্তব্য রাখেন উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আবুসাঈদ মন্ডল ও রাজারহাট প্রেস ক্লাবের সভাপতি সেকেন্দার আলী বাবলু। 

সেকেন্দার আলী বাবলু বলেন, ‘বৃক্ষ আমাদের পরম বন্ধু। বৃক্ষ শুধু প্রাকৃতিক শোভাই বাড়ায় না, মাটির ক্ষয় রোধ করে। বন্যা প্রতিরোধ করে, ঝড় তুফানকে বাধা দিয়ে জীবন ও সম্পদ রক্ষা করে। বৃক্ষ ছাড়া পৃথিবী মরুভূমিতে পরিণত হতো। আমাদের প্রত্যেকেরই উচিত পরিকল্পিতভাবে বৃক্ষরোপণে অংশ নেওয়া। দেশের অর্থনীতি ও জনজীবনে স্বাচ্ছন্দ্য আনার জন্য আমাদের প্রত্যেকের প্রতিবছর অন্তত দুটি করে বৃক্ষ রোপণ করা দরকার।

তিনি বলেন, বৃক্ষহীন পরিবেশ জীবন ও জীবিকার জন্য মারাত্মক হুমকি। তাই এই সম্পদের ক্রমবর্ধমান ঘাটতি পূরণের জন্য লাগামহীন বৃক্ষনিধন বন্ধ করা দরকার। পাশাপাশি বৃক্ষরোপণ জোরদার করার প্রতি আমাদের সচেতন হওয়া উচিত। ‘আসুন একটি করে গাছ লাগাই, স্বাস্থ ও পরিবেশ বাঁচাই’—এ স্লোগানকে যদি আমরা মিলিতভাবে গ্রহণ করি ও কাজে লাগাই তাহলে আমাদের বৃক্ষসম্পদ বৃদ্ধি পাবে এবং পরিবেশও সুন্দর হবে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন উৎসগ ফাউন্ডেসনের সভাপতি মাহমুদ কলি। অরণ্যের উপদেষ্ট  নুর আমিন, অরণ্য কেষাধক্ষ জামিউল ইসলাম, প্রচার সম্পাদক জামিউল ইসলাম জুহান ও অরণ্যের আন্য সদস্যরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা