× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকুন্দিয়ায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

মধ্যাঞ্চলীয় ব্যুরো

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২ ১৮:১৮ পিএম

আপডেট : ৩০ নভেম্বর ২০২২ ১৮:৫৪ পিএম

কৃষকের মাঝে সার ও ধানের বীজ বিতরণ। ছবি : প্রবা

কৃষকের মাঝে সার ও ধানের বীজ বিতরণ। ছবি : প্রবা

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও ভর্তুকি দামে কৃষিযন্ত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে সরকারের প্রণোদনা কর্মসূচির আওতায় এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

পাকুন্দিয়া উপজেলা কৃষি অফিস জানায়, সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ৫০ শতাংশ ভর্তুকি মূল্যে (উন্নয়ন সহায়তা) দুইজন কৃষকের মাঝে দুটি কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। এ ছাড়া উপজেলার পৌরসদরসহ নয়টি ইউনিয়নের ১০ হাজার ৬০০ কৃষকের মাঝে সার ও বোরো ধানের বীজ পর্যায়ক্রমে দেয়া বিতরণ করা হবে। এতে কৃষকের উৎপাদন খরচ কমবে এবং তারা অধিক লাভবান হবেন।

এদিন কৃষকদের হাতে হারভেস্টার মেশিনের চাবি তুলে দেন কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজলিন শহীদ চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু ও উপজেলা কৃষি কর্মকর্তা নূর-ই আলম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল আওয়াল, চরফরাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান, সুখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ টিটু, হোসেন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাদিউল ইসলাম ও নারান্দী ইউপি চেয়ারম্যান মুসলেহ উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা