× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কাল ফেরদৌস আরার সংগীতানুষ্ঠান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ মে ২০২৪ ১০:৩৮ এএম

নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

ফেরদৌস আরা এদেশের নন্দিত ও আলোকিত এক নজরুল সংগীতশিল্পী। দেশের নজরুল সংগীতশিল্পীদের মধ্যে যে কজন প্রথিতযশা পেশাদার নজরুল সংগীতশিল্পী রয়েছেন, তার মধ্যে অন্যতম একজন ফেরদৌস আরা। পেশাগতভাবে সংগীতজীবনের ৫০ বছর অতিক্রম করছেন তিনি। দীর্ঘ সময়ের এই পথচলায় তিনি পেয়েছেন বহু সম্মাননা ও স্বীকৃতি।

নজরুলের আসন্ন জন্মবার্ষিকী উপলক্ষে এই শিল্পীর একক সংগীতানুষ্ঠান উপভোগ করতে পারার সুযোগ মিলছে ভক্তদের। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্মবার্ষিকী ২৫ মে। এ উপলক্ষে আগামী মঙ্গলবার বিকাল ৫টায় পারফর্মিং আর্ট সেন্টারের উদ্যোগে জাতীয় জাদুঘরে গাইবেন ফেরদৌস আরা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেগম ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে দেশের প্রখ্যাত এই সংগীতশিল্পীর একক সংগীতানুষ্ঠান উপভোগ করতে পারবেন। আয়োজকরা জানিয়েছেন, সংগীতানুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত থাকবে।

ফেরদৌস আরা বলেন, ‘এটা তো বলার অপেক্ষাই রাখে কবি নজরুলকে নিয়ে অনুষ্ঠিত যেকোনো আয়োজনে আমন্ত্রিত হলেই আমি আনন্দ পাই। মঙ্গলবার কবির ১২৫তম জন্মবার্ষিকীতে গাইব, এজন্য আনন্দ হচ্ছে। আমি শ্রোতাদের আহ্বান করছি অনুষ্ঠানে আসার। জাতীয় কবির জনপ্রিয় গানগুলো পরিবেশন করব।’

এতে অতিথি থাকবেন কবি নজরুল ইনস্টিটিউট ট্রাস্টি বোর্ডের সভাপতি খায়রুল আনাম সাকিল, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক এএফএম হায়াতুল্লাহ, ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার ভারতীয় দূতাবাস, ঢাকা এর পরিচালক মৃন্ময় চক্রবর্তী।

প্রসঙ্গত, গুণী নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরার প্রথম অ্যালবাম ‘পথহারা পাখি’ ১৯৮৫ সালে প্রকাশিত হয় সারগাম থেকে। নজরুলসংগীত ও উচ্চাঙ্গসংগীত চর্চার জন্য তিনি গড়ে তোলেন সুরসপ্তক। ২০১৬ সালে নজরুল ইনস্টিটিউট তাকে ‘নজরুল পুরস্কার’-এ ভূষিত করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা