× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আসছে পরমব্রত-শ্রেয়ার ‘শেষের কবিতা’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪ ১১:৩৬ এএম

পরমব্রত চট্টোপাধ্যায় ও ডা. শ্রেয়া সেন। প্রবা ফটো

পরমব্রত চট্টোপাধ্যায় ও ডা. শ্রেয়া সেন। প্রবা ফটো

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ১৯১৯ সালে ভারতের মেঘালয়ের রাজধানী শিলং গিয়েছিলেন। সেখানে বসেই লিখেছিলেন অমিত-লাবণ্যকে নিয়ে উপন্যাসশেষের কবিতা’। নিয়ে দুই বাংলায়ই বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের নির্মাণ হয়েছে। সে ধারাবাহিকতায় এবার বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে কবিতা আবৃত্তির পাশাপাশিবনের দীঘি’ স্টুডিওর কর্ণধার ফওজিয়া জাহানের ফটোশুটের মাধ্যমে উঠে আসবেশেষের কবিতা’।

যাতে অমিত চরিত্রে আছেন কলকাতার জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। লাবণ্য চরিত্রে আছেন ডা. শ্রেয়া সেন। পাশাপাশি শোভন লাল চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত দত্ত।

গেল ঈদের আগেই কাজটি সুষ্ঠুভাবে সম্পন্ন করে গেছেন পরমব্রত। যাওয়ার আগে মিডিয়ার সঙ্গে কথা বলার সময় বলেন, ‘বাংলাদেশের সঙ্গে সম্পর্কটা পেশাদারি নয়, আত্মীয়তার। কারণ আমার মাসি এখানকার নাগরিক। সেই সূত্রে বাংলাদেশের সঙ্গে আমার আত্মিক যোগাযোগ। এর আগে সিনেমায় অভিনয়ের জন্য এসেছি। এবারের কাজটি একেবারেই নতুন ধরনের অভিজ্ঞতা। একটা ফটো স্টোরিতে কাজ করা। ছবির মাধ্যমে গল্প বলার প্রয়াস। মূলত সিরিজ অব ফটোগ্রাফসের মাধ্যমে গল্প বলার চেষ্টা। সেই নতুন প্রচেষ্টাটা যারা করেছেন, সেই ফওজিয়া ও শ্রেয়ার ভাবনাকে আমি সাধুবাদ জানাই। সেটাকে সমর্থন এবং তাদের সঙ্গে কাজ করতেই মূলত এবার ঢাকায় আসা। সব মিলিয়ে খুব চমৎকার একটি কাজ হয়েছে। আশা করি ভালো লাগবে সবার।’

উল্লেখ্য, ডা. শ্রেয়া সেন রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তী, সিআইপির মেয়ে এবং হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তীর ভাগনি। ১৮৬১ সালের মে কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর জন্মগ্রহণ করেন। আসছে মে রবীন্দ্রজয়ন্তীতে চ্যানেল আইতে পরমব্রত ডা. শ্রেয়ার কণ্ঠেশেষের কবিতা’ প্রচারে আসবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা