× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৫ দফা দাবিতে শিল্পী সমিতিকে সাংবাদিকদের আল্টিমেটাম

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ১৩:০০ পিএম

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪ ১৩:২২ পিএম

৫ দফা দাবিতে শিল্পী সমিতিকে সাংবাদিকদের আল্টিমেটাম

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। সংগঠনটি জানিয়েছে, তারা দ্রুত এ ব্যাপারে পদক্ষেপ নেবে। একই সঙ্গে ১১ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের সই করা এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

চলচ্চিত্র শিল্পী সমিতির বিবৃতি বলা হয়, সদ্যনির্বাচিত কমিটির বিজয় উপলক্ষে এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে আমাদের আমন্ত্রণে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ভাই-বোনেরা সংবাদ গ্রহণ করতে এসেছিলেন। তখন অনাহুত পরিস্থিতিতে সাংবাদিকদের সঙ্গে শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির কতিপয় নির্বাচিত সদস্য ও সাধারণ সদস্যদের হাতাহাতি হয়। আমরা জানতে পেরেছি এ ঘটনায় বেশ কজন সাংবাদিক আহত হয়েছেন যা আমাদের ব্যথিত করেছে। বিবৃতিতে বলা হয়, আমরা এ ঘটনার জন্য সব গণমাধ্যমের সাংবাদিক ভাই-বোনদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

আরও বলা হয়, পাশাপাশি যতদ্রুত সম্ভব এ ঘটনার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছি। এরই মধ্যে শিল্পী সমিতি নেতা ও সাংবাদিক নেতাদের যৌথ আলোচনায় প্রযোজক আরশাদ আদনানকে প্রধান উপদেষ্টা করে ১১ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিতে এখানে সাংবাদিকদের পক্ষ থেকে লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তৌকির, বুলবুল আহমেদ জয়, আবুল কালাম এবং শিল্পী সমিতির পক্ষ থেকে মিশা সওদাগর, ডি এ তায়েব, নানাশাহ, রুবেল, রত্না রয়েছেন।’

এদিকে সাংবাদিকদের পক্ষ থেকে পাঁচ দফা দাবি জানানো হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে দাবিগুলো মেনে ঘটনার সুষ্ঠু সমাধান ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে শিল্পী সমিতিকে আল্টিমেটাম দেওয়া হয়েছে। দাবিগুলো হলো- আহতদের চিকিৎসা তত্ত্বাবধান করা।  শিবা শানু, চৌধুরী, আলেকজান্ডার বোদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ক্ষমা প্রার্থনা, যাদের ডিভাইসের ক্ষয়ক্ষতি হয়েছে প্রমাণ সাপেক্ষে তাদের ক্ষতিপূরণ দিতে হবে। যাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে গণমাধ্যমের পক্ষ থেকে মামলা করা হলে শিল্পী সমিতিকে মেনে নিতে হবে। এ পাঁচ দাবিতে অনড় সাংবাদিকরা। 

গত ১৯ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন। এ নির্বাচনে বিজয়ী হন মিশা-ডিপজল প্যানেলের সদস্যরা। বিজয়ী কমিটির সদস্যদের মঙ্গলবার বিকালে এফডিসিতে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানের সাংবাদিকদের ওপর হামলা চালায় এফডিসির শিল্পীরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা