× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিভিল ওয়ার দিয়ে ক্রিস্টেনের বাজিমাত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৪ ১০:৪০ এএম

হলিউড অভিনেত্রী ক্রিস্টেন ডানস্ট।

হলিউড অভিনেত্রী ক্রিস্টেন ডানস্ট।

সিভিল ওয়ার সিনেমাটি ১২ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। মুক্তির পর থেকেই দর্শকপ্রিয়তায় বেশ এগিয়ে আছে। এতে আলোকচিত্রী লি স্মিথের চরিত্রে অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী ক্রিস্টেন ডানস্ট। অভিনেত্রী এখন আলোচনায় তার নতুন সিনেমা দিয়ে। সিভিল ওয়ার সিনেমাটি অভিনেত্রীর ক্যারিয়ারের পর্যায়ে এসে নতুন মাত্রা যোগ করেছে।

অ্যালেক্স গারল্যান্ডের সিনেমাটিতে তিনি যুদ্ধ কাভার করা আলোকচিত্রীর চরিত্র করেছেন। অনেক সমালোচক মনে করছেন, সিনেমাটি দিয়ে নির্মাতা আসলে যুদ্ধবিরোধী বার্তা দিতে চেয়েছেন।

চলচ্চিত্রবিষয়ক মার্কিন সাময়িকী ভ্যারাইটিকে দেওয়া সাক্ষাৎকারে ক্রিস্টেন বলেন, সিভিল ওয়ার এমন একটি সিনেমা, যা দর্শকের মনে অনেক প্রশ্ন উস্কে দেবে।

১৪ মার্চ সাউথ বাই সাউথওয়েস্ট উৎসবে প্রিমিয়ার হয় সিনেমাটির। ৫০ মিলিয়ন ডলার বাজেটের সিনেমাটি এর মধ্যেই বক্স অফিস থেকে প্রায় ৪০ মিলিয়ন ডলার আয় করে ফেলেছে। বক্স অফিস বিশ্লেষকরা ধারণা করছেন, চলতি বছরের অন্যতম আলোচিত সিনেমাটি হতে যাচ্ছেসিভিল ওয়ার’।


ক্রিস্টেন ডানস্টের ক্যারিয়ার ৩৬ বছরের। ১৯৮৮ সালে মাত্র ছয় বছর বয়সে শিশুশিল্পী হিসেবে পর্দায় অভিষেক। তবে পরিচিতি পানইন্টারভিউ উইথ দ্য ভ্যাম্পায়ার’ সিনেমা দিয়ে। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া হরর সিনেমাটিতে টম ক্রুজ, ব্র্যাড পিটদের মতো অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছিলেন তিনি। এরপর তাকে দেখা গেছে টিনএজ রোমান্টিক, কমেডি ঘরানার সিনেমায়।

দুনিয়াজুড়ে ব্যাপক পরিচিতি পান সুপারহিরো সিনেমাস্পাইডার-ম্যান’- অভিনয় করে। ২০০২ সালে মুক্তি পাওয়া ছবিটি তার ক্যারিয়ারেরই অন্যতম ব্যবসাসফল সিনেমা। পিটার পার্কার ওরফে স্পাইডার-ম্যানের প্রেমিকার চরিত্র অভিনয় করে হয়ে ওঠেন সে সময়ের শীর্ষ অভিনেত্রীদের একজন।

২০১০ সালে এসে তার ক্যারিয়ার নতুন গতি পায়। মূলত স্বাধীন ঘরানার সিনেমায় মনোযোগী হয়ে ওঠেন তিনি। ক্রিস্টেন নির্মাতা চিত্রনাট্যকার হিসেবে ক্যারিয়ার শুরু করেন। তার স্বল্পদৈর্ঘ্য সিনেমাবাস্টার্ড’ ট্রাইবেকা উৎসবে প্রিমিয়ার হয়। ২০১০ সালেঅল গুড থিংস’ সিনেমায় কেটি ম্যাকার্থি চরিত্রে অভিনয় করেন। লারস ভন টিয়ারেরমেলানকোলিয়া’ সিনেমায় অভিনয় করে ২০১১ সালে কান চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রীর পুরস্কার পান ক্রিস্টেন ডানস্ট। ছাড়া লাভ করেন ক্রিটিকস চয়েজ টেলিভিশন অ্যাওয়ার্ড স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড। প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডসের মনোনয়নও পান তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা