× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইংল্যান্ডের চ্যানেলে তিশা-ফারুকীর সিনেমা, যাবে সিডনির উৎসবেও

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪ ১৬:৫৩ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪ ১৭:৫০ পিএম

ইংল্যান্ডের চ্যানেলে তিশা-ফারুকীর সিনেমা, যাবে সিডনির উৎসবেও

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী প্রথমবার অভিনেতা হয়ে এসেছেন এ সিনেমায়। সঙ্গে তার স্ত্রী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। এটি অবশ্য পরিচালনাও করেছেন ফারুকী। চরকির এ অরিজিনাল সিনেমার নাম ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। সিনেমাটি যুক্তরাজ্যভিত্তিক জনপ্রিয় টেলিভিশন চ্যানেল ৪-এ মুক্তি পাবে। 

ফারুকী নিজেই ফেসবুকে এ তথ্য জানিয়েছেন। তিনি লেখেন, চলতি বছরের জুনে শুরু হওয়া নতুন মৌসুমে প্রচারিত হবে ছবিটি।

এর আগে চ্যানেল ৪-এ প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে প্রদর্শিত হয়েছিল তারেক মাসুদের ‘মাটির ময়না’। পরবর্তী সময়ে আরও দুইটি বাংলা সিনেমা দেখানো হয়েছিল, যার সবগুলোই ছিল তারেক মাসুদের।

এদিকে মোস্তফা সরয়ার ফারুকী আরও এক সুখবর দিলেন তার নতুন সিনেমাটি নিয়ে। অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব সিডনি ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। আগামী ৫ জুন শুরু হওয়া এই উৎসব চলবে ১৬ জুন পর্যন্ত। 

এ উৎসবে সিনেমার পরিচালক, অভিনেত্রী ও প্রযোজক উপস্থিত থাকতে পারেন।

চরকিতে ‘মিনিস্ট্রি অব লাভ’-প্রজেক্টে জনপ্রিয় ১২ নির্মাতা ভালোবাসার গল্প নিয়ে ১২টি চরকি অরিজিনাল ফিল্ম বানাচ্ছেন। এ পুরো প্রজেক্টের সার্বিক তত্ত্বাবধানে আছেন পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। তিনি নিজেই নির্মাণ করছেন দুইটি সিনেমা। দুইটি সিনেমা ইতোমধ্যে মুক্তি পেয়েছে চরকিতে। তারই একটি  ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। এটি বুসান চলচ্চিত্র উৎসবের ২৮তম আসরের প্রতিযোগিতা বিভাগ কিম জিসুকে নির্বাচিত হয়েছিল। সেখানেই গত বছর ছবিটির প্রিমিয়ার হয়। এরপর মুম্বাইয়ের জিও মামি ফিল্ম ফেস্টিভ্যালে ‘অটোবায়োগ্রাফি’ প্রদর্শিত হয় ‘সাউথ এশিয়ান আইকন’ বিভাগে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা