× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নিউইয়র্কে ‘মেঘের কপাট’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪ ১৩:৩৮ পিএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৪ ১৪:২০ পিএম

নিউইয়র্কে চলচ্চিত্র উৎসবে ‘মেঘের কপাট’।

নিউইয়র্কে চলচ্চিত্র উৎসবে ‘মেঘের কপাট’।

নিউইয়র্কে চলছে সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এটি আজ শেষ হবে। সে উৎসবে প্রদর্শনের জন্য বাংলাদেশ ও ভারত থেকে মোট ৪৩৮টি চলচ্চিত্র জমা পড়েছে। সেখান থেকে জুরি বোর্ডের মাধ্যমে উৎসবের ফিচার বিভাগে প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে ওয়ালিদ আহমেদ পরিচালিত চলচ্চিত্র ‘মেঘের কপাট’।

উৎসবের দ্বিতীয় দিন আজ ২১ এপ্রিল স্থানীয় সময় দুপুর ১২টা ৫৫ মিনিটে নিউইয়র্কের জ্যামাইকা পারফরমিং আর্টস সেন্টারে চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। মেঘের কপাট চলচ্চিত্রের অভিনেত্রী সিন্ডি রোলিং উৎসবে চলচ্চিত্রটির প্রতিনিধিত্ব করবেন বলে জানা গেছে।

এ প্রসঙ্গে মেঘের কপাটের পরিচালক ওয়ালিদ আহমেদ বলেন, এর আগে গত বছরের ১ ডিসেম্বর ভারতের গ্লোবাল ইনডিপেনডেন্ট ফিল্ম ফেস্টিভ্যাল-২০২৩-এ অংশ নিয়ে ‘শ্রেষ্ঠ বিদেশি চলচ্চিত্র’, ‘শ্রেষ্ঠ পরিচালক (বিদেশি চলচ্চিত্র)’ ও ‘রাজকাপুর পুরস্কার’ জিতে নেয় মেঘের কপাট। এ ছাড়া চলতি বছরের জানুয়ারিতে ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মেঘের কপাট প্রদর্শনের জন্য নির্বাচিত হয়। সে ধারাবাহিকতায় এবার নিউইয়র্কের সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মেঘের কপাট প্রদর্শিত হতে যাচ্ছে। আমি আশা করব যুক্তরাষ্ট্রের প্রবাসী দর্শকরা চলচ্চিত্রটি উপভোগ করবেন।

প্রসঙ্গত, গত বছরের ৩ নভেম্বর বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পায় মেঘের কপাট। চলচ্চিত্রটি একটানা চার সপ্তাহ ঢাকার ব্লকবাস্টার সিনেমা হলে প্রদর্শিত হয়। এ ছাড়া ঢাকার বাইরের সিনেমা হলে এটি প্রদর্শিত হয়। পরে দক্ষিণ এশিয়ার আঞ্চলিক মুক্তবাণিজ্য চুক্তি (সাফটা)-এর আওতায় প্রদর্শনের জন্য মেঘের কপাট ভারতে পাঠানো হয়। ওয়ালিদ আহমেদের চিত্রনাট্য ও পরিচালনায় চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন রাকিব হোসেন ইভন, সিন্ডি রোলিং, সাবরিনা তন্বী, আফরোজা মোমেন, রেজাউর রহমান রিজভী, রেহানা পারভীন হাসি, জামান সাইফ, রাজু আহসানসহ অনেকে। শ্রীমঙ্গলে সম্পূর্ণ দৃশ্যায়িত চলচ্চিত্রটির পাঁচটি গানের সবকটিই লিখেছেন পরিচালক ওয়ালিদ আহমেদ। মেলোডিয়াস ঘরানার এ গানগুলোয় কণ্ঠ দিয়েছেন জাভেদ আলী, অর্ঘ্য, রূপঙ্কর, আফরোজা মোমেন, দিলরুবা কামাল ও অনিন্দ্য চ্যাটার্জি। সংগীত পরিচালনা করেছেন নাসিফ অনী, রূপঙ্কর, ওয়ালিদ আহমেদ ও অভিষেক সাহা। চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছেন ওয়ালিদ আহমেদ ও আফরোজা মোমেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা