× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শিল্পী সমিতির নির্বাচনে কে কত ভোট পেলেন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪ ১২:১৫ পিএম

আপডেট : ২০ এপ্রিল ২০২৪ ১২:৩৩ পিএম

শিল্পী সমিতির নির্বাচনে কে কত ভোট পেলেন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে বড় চমক দেখিয়েছে মিশা-ডিপজল প্যানেল। সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এ প্যানেল থেকে প্রার্থী হওয়া মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। এ ছাড়া মোট প্রার্থীর তিনজন ছাড়া বাকি সবাই জিতেছেন এ প্যানেল থেকে।

শনিবার (২০ এপ্রিল) সকাল সাতটার দিকে শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু।

এবার ২৬৫ ভোট পেয়ে এ মেয়াদের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা এবং বিগত দুই মেয়াদের সভাপতি মিশা সওদাগর। মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। ২২৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। ১৭ ভোট কম পেয়ে পরাজিত হয়েছেন নিপুণ আক্তার। তিনি পেয়েছেন ২০৯ ভোট।

সহসভাপতি পদে জয়লাভ করেছেন মিশা-ডিপজল প্যানেলের মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব। তারা দুজনে পেয়েছেন যথাক্রমে  ২৩১ ও ২৩৪ ভোট। তাদের কাছে পরাজিত অমিত হাসান পেয়েছেন ২২৯ ও ড্যানি সিডাক ১৭৬ ভোট। 

সহসাধারণ সম্পাদক পদে আরমান পেয়েছেন ২৩৭ ভোট। তার কাছে নায়ক বাপ্পি হেরেছেন ৩৯ ভোট কম পেয়ে। সাংগঠনিক সম্পাদক পদে জয় চৌধুরী জয়ী হয়েছেন ২৪০ ভোট পেয়ে। অঞ্জনা হেরেছেন ১৮৫ ভোট পেয়ে। ১৮৯ ভোট পাওয়া মারুফ আকিববে হারিয়ে জয়ী হওয়া আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে আলেকজান্ডার বো পেয়েছেন ২৮৬ ভোট।  

দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর পেয়েছেন ২৪৫ ভোট। তার বিপরীতে কাবিলা পেয়েছেন ১৪০ ভোট। আজাদ খানের চেয়ে ২৭ ভোট বেশি পাওয়া কমল কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন ২৩১ ভোট পেয়ে। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক হিসেবে কলি-নিপুণ প্যানেলের মামনুন ইমন বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২৩৫ ভোট। তার প্রতিপক্ষ অভিনেতা ডন পেয়েছেন ২০০ ভোট। 

কার্যনির্বাহী সদস্য পদে মিশা-ডিপজল পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন ৯ জন। তারা হলেন-সুচরিতা (২২৮), রোজিনা (২৪৩), আলীরাজ (২৩৯), সুব্রত, দিলারা ইয়াসমিন (২১৮), শাহনূর (২৪৫), নানা শাহ (২১০), রত্না কবির (২৬৩) ও চুন্নু (২৪৮)। এ ছাড়া কলি-নিপুণ পরিষদ থেকে রিয়ানা পারভিন পলি (২২০) ও সনি রহমান (২৩০) কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা