× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবার শিল্পীদের সর্বোচ্চ ভোট পেয়েছেন আলেকজান্ডার বো

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪ ১২:০৫ পিএম

আপডেট : ২০ এপ্রিল ২০২৪ ১৬:২৫ পিএম

এবার শিল্পীদের সর্বোচ্চ ভোট পেয়েছেন আলেকজান্ডার বো

দেশীয় চলচ্চিত্রের পরিচিত নাম আলেকজান্ডার বো। অসংখ্য ব্যবসাসফল চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। চলচ্চিত্রের মানুষের কাছে বিনয়ী, ভদ্র লোক হিসেবেই পরিচিতি তার। দর্শকের কাছে আজও তার কুংফু-কারাতে অ্যাকশন আলোচ্য। চলচ্চিত্রের শিল্পীরাও যে তাকে অনেক ভালোবাসেন তার প্রমাণ পাওয়া গেল সদ্য শেষ হওয়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে। এখানে তিনি সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

আলেকজান্ডার বো এবার মিশা-ডিপজল প্যানেল থেকে আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে আলেকজান্ডার বো নির্বাচন করেছিলেন। তিনি তার প্রতিদ্বন্দ্বী আরেক নায়ক মারুফ আকিবকে হারিয়েছেন ১৩৭ ভোটে। মারুফ পেয়েছেন ১৪৯ ভোট। আর এই পদে ২৮৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ‘ম্যাডাম ফুলি’র নায়ক আলেক।

এটাই এবারে কোনো প্রার্থীর সর্বোচ্চ ভোট প্রাপ্তি। আলেকজান্ডারের পর দ্বিতীয় সর্বোচ্চ ২৬৫ ভোট পেয়েছেন সভাপতি পদে জয়ী মিশা সওদাগর। সর্বোচ্চ ভোটের হিসেবে তৃতীয় হয়েছেন ‘ইতিহাস’খ্যাত নায়িকা রত্না কবির। তিনি পেয়েছেন ২৬৩ ভোট।

প্রসঙ্গত, আলেকজান্ডার বো ১৯৯৫ সালে শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘লম্পট’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা করেন। পরিচালক শহীদুল ইসলাম খোকনের ‘ম্যাডাম ফুলি’ ছবিতে শিমলার বিপরীতে আলেকজান্ডারের অভিনয় দারুণ প্রশংসিত হয়।

জাতীয় কারাতে প্রতিযোগিতায় ১৯৯২ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত টানা ছয়বার চ্যাম্পিয়ন হয়েছেন আলেকজান্ডার। প্রতিবারই গোল্ড মেডেল পেয়েছেন। ১৯৯৭ সালে দিল্লিতে অনুষ্ঠিত হওয়া সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়ন নির্বাচিত হয়েছিলেন তিনি। ১৯৯৮ সালে রাশিয়াতে ইউরোপিয়ান কারাতে প্রযোগিতায় অংশ নিয়ে রানারআপ হয়েছিলের। ১১তম দক্ষিণ কোরিয়া ওপেন এবং ৩০ তম বুসান মেয়রস কাপ কারাতে প্রতিযোগিতা-২০১৮ তে স্বাগতিক দক্ষিণ কোরিয়াসহ প্রতিযোগিতায় অংশ নেওয়া ১৩টি দেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে চমক দেখিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক।

চলচ্চিত্র ক্যারিয়ারে ১৩৫টিরও অধিক সিনেমায় অভিনয় করেছেন আলেকজান্ডার বো। বর্তমানে অভিনয়ের পাশাপাশি ব্যবসার সঙ্গে জড়িত এ অভিনেতা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা