× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সম্মাননা পাচ্ছেন অমিতাভ বচ্চন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪ ১৫:৪৪ পিএম

অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন।

২০২২ সালের ৬ ফেব্রুয়ারি ৯২ বছর বয়সে মারা যান লতা মঙ্গেশকর। এর পরই কিংবদন্তি গায়িকার স্মরণে ও সম্মানে ‘লতা দীননাথ মঙ্গেশকর পুরস্কার’ প্রবর্তন করা হয়। মাস্টার দীননাথ মঙ্গেশকর স্মৃতি প্রতিষ্ঠান চ্যারিটেবল ট্রাস্টের এক বিবৃতিতে জানানো হয়, এ পুরস্কার প্রতি বছর একজন ব্যক্তিকেই দেওয়া হবে। দেশ, সমাজ ও জনতার কল্যাণে যারা দৃষ্টান্তমূলক কাজ করেছেন, তাদের উদাহরণ হিসেবে সামনে আনতে এ পুরস্কার প্রদান করা হবে। এবার সে পুরস্কার পেতে যাচ্ছেন অমিতাভ বচ্চন।

২৪ এপ্রিল লতা মঙ্গেশকরের বাবা প্রখ্যাত থিয়েটার ও সংগীতশিল্পী দীননাথ মঙ্গেশকরের মৃত্যুবার্ষিকীতে এ পুরস্কার পাবেন অমিতাভ বচ্চন।

মঙ্গেশকর পরিবারের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অমিতাভ ছাড়াও ভারতীয় সংগীতে অবদানের জন্য এবার এ আর রহমান মাস্টার দীননাথ মঙ্গেশকর পুরস্কার পাবেন। প্রবীণ অভিনেতা অশোক সরফ ও পদ্মিনী কোলাপুরি সিনেমায় তাদের অবদানের জন্য মাস্টার দীননাথ মঙ্গেশকর পুরস্কারে সম্মানিত হবেন।


এদিকে জনপ্রিয় টেলিভিশন কুইজ শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’র একটি নতুন সিজন নিয়ে ফিরতে প্রস্তুত অমিতাভ বচ্চন। সনি টিভির অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করা প্রোমোয় অমিতাভ ঘোষণা করেছেন, ‘আপনি যা শুরু করেন তার শেষ অনিবার্য। কিন্তু যখন আপনাকে অনেক লোক ভালোবাসে, তখন না ফিরে আসা অসম্ভব।’

নির্মাতারা আরও ঘোষণা করেছেন, কেবিসি ১৬ শুরু হবে ২৬ এপ্রিল। বলা হয়েছে, ‘আমরা এত ভালোবাসা পেয়েছি যে আমরা আবার ফিরে আসছি। কেবিসি শুরু হবে ২৬ এপ্রিল রাত ৯টায়।’ কৌন বনেগা ক্রোড়পতির প্রথম সিজন ২০০০ সালে সম্প্রচারিত হয়েছিল। অমিতাভ বচ্চন তখন থেকে রয়েছেন হট সিটে। শাহরুখ খান ২০০৬ সালে অনুষ্ঠানের তৃতীয় সিজনে কেবিসি হোস্ট করেছিলেন।

এ ছাড়া বিগ বিকে আগামীতে দীপিকা পাড়ুকোন ও প্রভাসের সঙ্গে সাই-ফাই অ্যাকশন থ্রিলার ছবি ‘কলকি ২৮৯৮ এডি’তে দেখা যাবে। ২০২৪ সালের ৯ মে মুক্তি পাবে ছবিটি। অমিতাভের ঝুলিতে রয়েছে কোর্টরুম ড্রামা ফিল্ম ‘সেকশন ৮৪’ সিনেমাটিও।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা