× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বহুমাত্রিক দীপা...

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৪ ১২:৫৭ পিএম

দীপা খন্দকার।

দীপা খন্দকার।

দীপা খন্দকার। এ দেশের নব্বই দশকে যে কজন অভিনেত্রী দর্শক মাতিয়েছেন তাদের অন্যতম একজন। জাহিদ হাসান, মাহফুজ আহমেদ, টনি ডায়েস, লিটু আনামদের সঙ্গে জুটি হয়ে উপহার দিয়েছেন অনেক দর্শকপ্রিয় নাটক। বিগত পঁচিশ বছরেরও বেশি সময় ধরে টানা অভিনয় করে যাচ্ছেন। মাঝে অনেক দিন ছিলেন না অভিনয়ে।

গেল কয়েক বছর ধরেই তিনি সরব হয়েছেন। কাজ করে যাচ্ছেন নাটক, সিনেমা ও ওটিটিতে। সেই রেশ নিয়েই এবারের ঈদে তাকে বেশ কিছু কাজে দেখা যাবে। সেসব নিয়ে ব্যস্ত সময় কাটিয়েছেন তিনি।

দীপা মনে করছেন, পেশাগত দিক দিয়ে জীবনের সেরা একটি ঈদ হতে যাচ্ছে তার জীবনে। কারণ একই ঈদে মুক্তি পাচ্ছে তার অভিনীত সিনেমা, প্রকাশ হচ্ছে ওয়েব সিরিজও। দেখা যাবে তাকে নাটক ও বিজ্ঞাপনেও। যে কারণে এবারের ঈদটা দীপা খন্দকারের কাছে একটা অন্যরকম ঈদ। দীপা জানান, এবারের ঈদে কামরুজ্জামান রোমান পরিচালিত ‘জ্বীন টু’ সিনেমাটি মুক্তি পাচ্ছে। এতে তিনি প্রয়াত অভিনেতা আহমেদ রুবেলের বিপরীতে অভিনয় করেছেন।


এ ছাড়া তার অভিনীত ‘রুমি’ ওয়েব সিরিজটি মুক্তি পাবে বিদেশি একটি ওটিটি প্ল্যাটফর্মে। ভিকি জাহেদ পরিচালিত ওয়েব সিরিজটির নাম ভূমিকায় আছেন চঞ্চল চৌধুরী। এম ডি তৌফিকুল ইসলাম পরিচালিত ‘তোমাতে হারাই’ শিরোনামের একটি নাটক প্রচার হবে সিএমভি ইউটিউব চ্যানেলে। সেখানেও আছেন দীপা।

চ্যানেল আইয়ের ওটিটি প্ল্যাটফর্ম আই স্ক্রিনে প্রচার হবে সৈয়দ সালাহ উদ্দিন জাকী পরিচালিত সর্বশেষ সিনেমা ‘অপরাজেয়’। ঈদের সপ্তম দিন সকাল ১০টা ১৫ মিনিটে সিনেমাটি প্রচার হবে।

একটি লাচ্ছা সেমাইয়ের বিজ্ঞাপনেও অংশ নিয়েছেন দীপা। সেটিও প্রচারে আসবে ঈদে। দীপা খন্দকার বলেন, ‘এবারের ঈদটা খুব ভালো কাটবে। অনেক কাজ করা হয়েছে। দর্শক কোন কাজটা কীভাবে নিচ্ছে সে নিয়ে একটা চাপ থাকবে। তবে কাজগুলো করতে পেরেছি, এটাই আমার কাছে আনন্দ। ঈদটা স্পেশাল মনে হচ্ছে।’

‘দেখা যেত, সাধারণত ঈদ এলে বিভিন্ন চ্যানেল, ইউটিউবে নাটকই প্রচার হতো বেশি। কিন্তু এবারের ঈদে সিনেমা হলে সিনেমা মুক্তি পাচ্ছে, ওটিটিতে ওয়েব সিরিজ মুক্তি পাচ্ছে, আবার ওটিটিতে সিনেমাও মুক্তি পাচ্ছে। ইউটিউবেও নাটক প্রচার হবে, বিজ্ঞাপনও প্রচারে আসবে টেলিভিশনে। সব মিলিয়ে   যায় পেশাগত দিক বিবেচনায় এবারের ঈদটা চারদিক দিয়ে পরিপূর্ণ। ভক্ত দর্শকের প্রতি বিশেষ অনুরোধ থাকবে আপনারা আমার অভিনীত কাজগুলো দেখার চেষ্টা করবেন। প্রত্যেকটা কাজই খুব ভালো হয়েছে’Ñ যোগ করেন তিনি।

শেষ বেলায় শ্রদ্ধাভরে স্মরণ করলেন প্রয়াত সৈয়দ সালাহ উদ্দিন জাকীকে। তার সর্বশেষ সিনেমা ‘অপরাজেয়’। এই সিনেমায় কাজ করার অভিজ্ঞতা ক্যারিয়ারের অনন্য প্রাপ্তি বলে মনে করেন দীপা খন্দকার। তিনি সবাইকে ছবিটি দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা