× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তবু আলোচনায় রাজকুমার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪ ১৫:২২ পিএম

ছবির প্রযোজক আরশাদ আদনান অবশ্য হাল ছাড়তে রাজি নন। তিনি বলেন, ‘এ গানের কথা ও সুর যেদিন আমি প্রথম শুনি, আমার কাছে সেদিনই মনে হয়েছিল এ গান শ্রোতা-দর্শকের ভালো লাগবে।

ছবির প্রযোজক আরশাদ আদনান অবশ্য হাল ছাড়তে রাজি নন। তিনি বলেন, ‘এ গানের কথা ও সুর যেদিন আমি প্রথম শুনি, আমার কাছে সেদিনই মনে হয়েছিল এ গান শ্রোতা-দর্শকের ভালো লাগবে।

গেল বছরের ১০ ডিসেম্বর বঙ্গভবন থেকে ঘোষণা আসে ‘রাজকুমার’ সিনেমার। গেল বছর প্রিয়তমার আকাশছোঁয়া সাফল্যের পর আবারও রাজকুমার নিয়ে এক হয়েছেন প্রযোজক আরশাদ আদনান, পরিচালক হিমেল আশরাফ ও নায়ক শাকিব খান। আসছে রোজার ঈদে ছবিটি মুক্তি পাবে সারা দেশে। সিনেমাটি নিয়ে প্রত্যাশার শেষ নেই। তবে এর প্রচার নিয়ে আপত্তি জানিয়েছেন শাকিবভক্তরা। তাদের দাবি, প্রিয়তমার মতো বাজার জমাতে পারছে না রাজকুমার। এর পোস্টার নিয়েও অনেকে নেতিবাচক মন্তব্য প্রকাশ করছেন। কেউ বলছেন, নতুন কিছু নেই, কেউ বলছেন হলিউডের সিনেমার ছায়া অবলম্বনে বানানো হয়েছে পোস্টারটি।

এতসব মিশ্র প্রতিক্রিয়ার পরও আলোচনায় রাজকুমার। ঈদে শাকিবের একমাত্র ছবি হিসেবে এর ওপরই ভরসা হলমালিকদের। বলার অপেক্ষা রাখে না, এ ছবিই ঈদে হল দখলে এগিয়ে থাকবে।

এদিকে এসেছে রাজকুমার সিনেমার গান। শাকিব খানের জন্মদিন উপলক্ষে প্রকাশ হয়েছে সিনেমার টাইটেল সংটি। আসিফ ইকবালের লেখায় আকাশ সেন এর সুর-সংগীত করেছেন। এটি গেয়েছেন বালাম ও কোনাল। প্রিয়তমার টাইটেল সং তৈরি করেছিলেন এ চারজনই। সেই গান তুমুল জনপ্রিয়তা পায়। বলা চলে, রীতিমতো ঝড় তোলে গানটি বিশ্বজুড়ে বাংলা ভাষার গানের শ্রোতাদের মনে। তবে সে অনুযায়ী সাড়া পায়নি রাজকুমার।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ফেসবুক পেজে ২০ লাখের বেশি ভিউয়ার্স গানটি উপভোগ করেছে। গানটি ভার্সেটাইল মিডিয়া ইউটিউব চ্যানেলেও প্রকাশিত হয়েছে।

তবে গানে শাকিব খানের উপস্থিতি বরাবরের মতো মুগ্ধতা ছড়িয়েছে। সিনেমায় তার বিপরীতে আছেন কোর্টনি কফি। বিদেশিনি হিসেবে তার পারফর্মও নজর কেড়েছে। অনেকের দাবি, গানের কথা ও সুরে এবার দুর্বলতা রয়ে গেছে। বালাম ও কোনাল তাদের গায়কী দিয়ে কোনোমতে উতরে গেছেন এ গানে।

ছবির প্রযোজক আরশাদ আদনান অবশ্য হাল ছাড়তে রাজি নন। তিনি বলেন, ‘এ গানের কথা ও সুর যেদিন আমি প্রথম শুনি, আমার কাছে সেদিনই মনে হয়েছিল এ গান শ্রোতা-দর্শকের ভালো লাগবে। হলোও কিন্তু তাই। মাত্র তো মাঝে একটা দিন অতিবাহিত হলো। আমার বিশ্বাস সময় যত যাবে এ গানের প্রতি শ্রোতা-দর্শকের ভালো লাগা বাড়তে থাকবে। বিশ্বব্যাপীই ছড়িয়ে যাবে এ গান। সব শ্রোতা-দর্শকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।’

‘দর্শকের কাছে বিশেষ অনুরোধ থাকবে রাজকুমার মুক্তি পেলে হলে হলে সপরিবার উপভোগ করবেন। এ সিনেমার গল্প, শিল্পীদের অভিনয়, লোকেশন, গান সর্বোপরি পুরো সিনেমাই দর্শকের ভালো লাগবে,’ যোগ করেন তিনি। গানটি প্রসঙ্গে কোনাল বলেন, ‘শুরুতেই মহান আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা প্রকাশ করছি গানটি শ্রোতা-দর্শকের ভালো লাগায় পরিণত হওয়ার জন্য। মাত্র তো কিছুটা সময় পার হলো, তাতেই যে সাড়া পাচ্ছি, মুগ্ধ আমি। আমি সব সময়ই সহজ সরল কথার মনের মতো সুরের গান গাইতে স্বাচ্ছন্দ্য বোধ করি। প্রিয়তমাও তেমন একটি গান ছিল। তবে আমি কোনো তুলনায় যাব না। প্রিয়তমা তার মতো সেরা, রাজকুমার তার মতো।’

বালামও গানটি নিয়ে আশাবাদী। বলেন, ‘রাজকুমার গানটি এ ছবির অনন্য সংযোজন বলে আমি মনে করি। গানটি ধীরে ধীরে আরও অনেক শ্রোতার কাছে পৌঁছাবে। আমি রাজকুমার সিনেমাটি নিয়েও আশাবাদী। আশা করি এ সিনেমা দর্শকের জোয়ার নামাবে হলগুলোয়।’ রাজকুমার হিসেবে এ সিনেমায় শাকিব থাকছেন। তার বিদেশি প্রেমিকা চরিত্রে থাকবেন কোর্টনি কফি। এ ছাড়া শাকিব খানের মায়ের চরিত্রে দেখা যাবে মাহিয়া মাহিকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা