× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভালোবাসা পেলেই নতুন করে জন্ম নেওয়া হয়

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪ ১৪:৩০ পিএম

আফজাল হোসেন। ছবি : সংগৃহীত

আফজাল হোসেন। ছবি : সংগৃহীত

দেশবরেণ্য অভিনেতা, নির্মাতা, চিত্রশিল্পী ও লেখক আফজাল হোসেন। কয়েক দশক ধরে শোবিজে কাজ করে যাচ্ছেন। মঞ্চ, টিভি, সিনেমা সবখানেই তার সফল পদচারণ পড়েছে। পেয়েছেন দর্শকের ভালোবাসা, নানা স্বীকৃতি।

২৭ মার্চ ছিল এ তারকার জন্মদিন। কাছের দূরের মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছেন। সেই ভালোবাসা পাওয়ার আনন্দে অনুভূতি প্রকাশ করেছেন তিনি।

আফজাল হোসেন বলেন, ‘জন্মতারিখ ঘণ্টা বাজায় না তবু মনে হয় আজ জন্মদিন। সবার মনে যে ভালোবাসা জানানোর সাধ জেগে ওঠে, তা-ও ঘণ্টা শুনে নয়।

জন্মতারিখ নয় এমন দিনে শুভেচ্ছা, ভালোবাসা পেয়ে কি মনে হয় ভুল দিনে ভালোবাসা পেলাম! না তা মনে হয় না। মনে হয় সৌভাগ্য, এত এত ভালোবাসা পাওয়া হলো।’

জন্মদিনের তারিখ নিয়ে আফজাল হোসেন বলেন, ‘কাগজে কলমে আমার জন্মদিন ২৭ মার্চ। আব্বার মৃত্যুর পর বাড়ির লোহার সিন্দুকের মধ্যে থাকা জমিজমার দলিল, প্রয়োজনীয় অসংখ্য কাগজপত্রের মধ্যে আব্বাকে লেখা নানার একটা চিঠি পাওয়া যায়। আমার জন্মের খবর জানিয়ে চিঠি। পড়ে জানতে পারি, জন্মেছি ১৯ জুলাই। তাহলে ২৭ মার্চ কোত্থেকে, কীভাবে এলো!

আমাদের ছোটকালে স্কুলে ভর্তির সময় বৃত্তান্তপত্রে সবার জন্মতারিখ লিখতে হতো। যেটা দাদার মনে এসেছে, বলেছেন; লিখে নেওয়া হয়েছিল। জন্মতারিখ তখন জীবনের গুরুত্বপূর্ণ তারিখ ছিল না।’

সবশেষে সবাইকে ভালোবাসা জানিয়ে এ তারকা বলেন, ‘ভালোবাসা পাওয়া-দেওয়ার জন্য তারিখ খুঁজি আমরা! ভালোবাসা যেকোনো দিন পেলেই নতুন করে জন্ম নেওয়া হয়। যারা ২৭ তারিখে শুভেচ্ছা, ভালোবাসা জানিয়েছেন, ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা সবার প্রতি। একটা দিন অসাধারণ আনন্দময় অনুভূতি নিয়ে কেটেছে। একে অন্যের মনোযোগের মধ্যে রয়েছি- এ অনুভব জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি। ভালো থাকবেন, ভালোবাসা সবাইকে।’

এরই মধ্যে দুটি সিনেমায় অভিনয়ের কাজ শেষ করেছেন আফজাল হোসেন। সিনেমা দুটি হচ্ছে সেলিনা হোসেনের গল্প অবলম্বনে নির্মিত হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘যাপিত জীবন’ ও ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত ‘অপরাজেয়’। দুটি সিনেমায়ই তিনি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। মুক্তির অপেক্ষায় আছে সিনেমা দুটি। যাপিত জীবনে তার বিপরীতে অভিনয় করেছেন রোকেয়া প্রাচী আর অপরাজেয় সিনেমায় দীপা খন্দকার। এ ছাড়া আফজাল হোসেন নিজের পরিচালিত প্রথম সিনেমা ‘মানিকের লাল কাঁকড়া’র কাজও শেষ করেছেন। এর আগে তিনি অনেক নাটক নির্মাণ করলেও এবারই প্রথম সিনেমা নির্মাণ করেছেন।

এদিকে সর্বশেষ আফজাল হোসেন চুক্তিবদ্ধ হয়েছেন ‘ওয়ান ইলেভেন’ নামে একটি সিনেমায়। কামরুল ইসলাম রিফাত পরিচালিত সিনেমাটিতে আফজাল হোসেনের সঙ্গে ওপার বাংলার স্বস্তিকা মুখার্জি অভিনয় করবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা