× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আলোচনায় নতুন জেমস বন্ড

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ মার্চ ২০২৪ ১১:৫৬ এএম

কিলিয়ান মারফি

কিলিয়ান মারফি

জেমস বন্ড সিরিজের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ‘নো টাইম টু ডাই’। ২০২১ সালে মুক্তি পাওয়ার পর তখনই জানা গিয়েছিল এটি বন্ড চরিত্রে ড্যানিয়েল ক্রেগের শেষ ছবি। তখন থেকেই বন্ডপ্রেমীদের মনে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, পরবর্তী জেমস বন্ড কে হবেন?

গুঞ্জন আছে, সময়ের বহুল আলোচিত অভিনেতা কিলিয়ান মারফি হতে যাচ্ছেন ‘০০৭’-এর নতুন মুখ। কিলিয়ান এ মুহূর্তে হলিউডের দারুণ জনপ্রিয় অভিনেতা। তার জন্য চরিত্রটি মানানসই। তবে এখন শোনা যাচ্ছে আরেক ব্রিটিশ অভিনেতার গুঞ্জন। অ্যারন টেলর-জনসনকে পরবর্তী জেমস বন্ডের জন্য ভাবা হচ্ছে। ৩৩ বছর বয়সি এই ব্রিটিশ অভিনেতাকে স্বর্ণকেশ, নীলচোখা ড্যানিয়েল ক্রেগের কাছ থেকে দায়িত্ব বুঝে নিতে বলা হয়েছে, যিনি ১৫ বছর ধরে এই চরিত্রে সফলতার সঙ্গে অভিনয় করেন। টেলর-জনসন ‘নোহোয়ার বয়’-এ জন লেনন চরিত্রে অভিনয় করেছিলেন।

দ্য সান জানিয়েছে, ইয়ন প্রোডাকশন, যেটি ইয়ান ফ্লেমিংয়ের উপন্যাস থেকে নেওয়া সিরিজের বেশিরভাগ চলচ্চিত্র তৈরি করেছে। টেলর-জনসনকে ০০৭-এর ভূমিকায় অভিনয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।

চুক্তিতে স্বাক্ষর করলে এ বছরই শুটিং শুরু হবে। চুক্তিপত্রটি এখনও অপেক্ষমাণ। চুক্তি স্বাক্ষর হলেই বড় ঘোষণা আসবে বলে জানা গেছে। ২০১৫ সালে ‘স্পেক্টর’ মুক্তির পর ড্যানিয়েল ক্রেগ বলেছিলেন, আবারও বন্ড হওয়ার চেয়ে বরং নিজের হাতের কবজি কেটে ফেলবেন। তবে ২০২১ সালে বন্ডের ২৫তম ছবি ‘নো টাইম টু ডাই’তেও অভিনয় করেন ব্রিটিশ অভিনেতা। পরে এক সাক্ষাৎকারে ক্রেগ জানিয়েছিলেন, ‘বন্ড’ ছবি করতে শরীরের ওপর ভীষণ চাপ পড়ে, এজন্যই জনপ্রিয় এই গুপ্তচরের ভূমিকায় অভিনয় করতে চাননি। কিন্তু নানা কারণে শেষবারের মতো রাজি হয়েছিলেন।

‘ক্যাসিনো রয়্যাল’, ‘কোয়ান্টাম অব সোলেস’, ‘স্কাইফল’, ‘স্পেকট্রা’ ও ‘নো টাইম টু ডাই’- এই পাঁচ ছবি দিয়ে সিরিজটিকে অন্যতম বক্স অফিস সফল ফ্র্যাঞ্চাইজিতে পরিণত করেছেন ড্যানিয়েল ক্রেগ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা