× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গান নিয়ে ব্যস্ত কণা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০২৪ ১১:০৮ এএম

কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কণা। ছবি : সংগৃহীত

কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কণা। ছবি : সংগৃহীত

সামনে ঈদ। নানা রকম ব্যস্ততাতেই সময় কাটছে শিল্পীদের। দেশের নন্দিত কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কণাও ব্যস্ত গান নিয়ে। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গায়িকা ১০ মার্চ রাজধানীর পূর্বাচলে একটি স্টেজ শোতে সংগীত পরিবেশন করেন। রোজার মাস শুরু হওয়ায় দেশের সব স্থানে স্টেজ শো বন্ধ রয়েছে। ঈদের পর শিল্পীদের আবারও স্টেজ শোতে ব্যস্ততা শুরু হবে। তবে স্টেজ শো না থাকলেও কণার রয়েছে আনুষঙ্গিক অন্যান্য ব্যস্ততা। কারণ শুধু স্টেজ শো নিয়েই তাকে বছরজুড়ে ব্যস্ত থাকতে হয়, এমন নয়।


নতুন নতুন মৌলিক গান গাওয়া, জিঙ্গেলে কণ্ঠ দেওয়া, ভয়েস ওভার দেওয়া বিজ্ঞাপনে ডাবিং করা নিয়েও তাকে ভীষণ ব্যস্ত থাকতে হয়। সোমবার ছিল ঠিক এমনই একটি ব্যস্ততম দিন। এদিন তাকে দুটি বিজ্ঞাপনে ভয়েস ওভার, দুটি বিজ্ঞাপনে ডাবিং এবং একটি বিজ্ঞাপনে জিঙ্গেল ভয়েস ওভার দিতে হয়েছে।

গানের ভুবনের একমাত্র কণাই মুহূর্তে জিঙ্গেল, ভয়েস ওভার ডাবিং নিয়ে সবচেয়ে বেশি ব্যস্ত। একসময় বাংলাদেশে জিঙ্গেলের কুইন বলা হতো নন্দিত সংগীতশিল্পী সুমনা হককে। তিনি এখন আর নিয়মিত নন। তারপর ন্যান্‌সি বেশ অনেক দিন রাজত্ব করেছেন এখানে। বর্তমানে বিজ্ঞাপনের জন্য কণার কণ্ঠের ওপরই ভরসা সবার।

গায়িকা বলেন, ‘আমার মূল পরিচয় আমি একজন সংগীতশিল্পী। পাশাপাশি জিঙ্গেল, ভয়েস ওভার ডাবিং করি। বেশ ভালো লাগে আমার। গেল সোমবারটা ছিল মধুর ব্যস্ততার। অনেক চাপ, সইতে কষ্টও হয়। আবার ব্যস্ত থাকতে আনন্দও লাগে।’

কণা জানান, এরই মধ্যে তিনি নতুন আরেকটি সিনেমায় প্লেব্যাক করেছেন। পাশাপাশি ঈদের পরপরই স্টেজ শো নিয়ে ব্যস্ত হয়ে উঠবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা