× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিটিভিতে ওয়ে টু স্মার্ট বাংলাদেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪ ১১:৪১ এএম

খন্দকার ইসমাইল ও ফাহমিদা নবী। ছবি : সংগৃহীত

খন্দকার ইসমাইল ও ফাহমিদা নবী। ছবি : সংগৃহীত

নব্বই দশকের বিটিভির দর্শকের পরিচিত মুখ খন্দকার ইসমাইল। বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘বহুরূপী’ ও ‘আড্ডা’ নিয়মিত উপস্থাপনা করতেন তিনি। বাংলা গানের যুবরাজ আসিফ আকবর প্রথমবার টেলিভিশনের পর্দায় আসেন ম্যাগাজিন অনুষ্ঠান ‘বহুরূপী’-এর মধ্য দিয়েই। সর্বশেষ ২০০৯ সালে বিটিভিতে খন্দকার ইসমাইলকে দেখা গেছে। দীর্ঘদিন পর বিটিভিতে আবারও নতুন রূপে কামব্যাক করছেন তিনি। 

এরই মধ্যে তার পরিকল্পনা, গ্রন্থনা ও উপস্থাপনায় বিটিভির অডিটোরিয়ামে ধারণ করা হলো বিষয়ভিত্তিক নতুন ম্যাগাজিন অনুষ্ঠান ‘ওয়ে টু স্মার্ট বাংলাদেশ’। এবারের বিষয় হলো- বাংলাদেশের সবচেয়ে বড় মেগা প্রজেক্ট ‘রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র’। জমজমাট গান, নাচ, রম্য নাটিকা, অপরূপা রূপপুরের জানা-অজানা বিভিন্ন বিষয় অত্যন্ত মনোমুগ্ধকর ও ঝলমলে আয়োজনে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ও এর আশপাশ এলাকায় এবং বিটিভির অডিটোরিয়ামে দর্শকদের উপস্থিতিতে ধারণ করা হয়। অনুষ্ঠানটিতে রাশিয়ার একটি বিখ্যাত গানের সুরে জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী চমৎকার একটা গান পরিবেশন করেন। রবিউল ইসলাম জীবনের কথা ও রোজেন রহমানের সুরে, পুলক ও লেমিস গেয়েছেন রাশিয়া-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে গান। কবিরুল ইসলাম রতনের পরিচালনায় গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করে নৃত্যালোক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীরা এবং ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ গানটির সঙ্গে সোহেল রহমানের পরিচালনায় নৃত্য পরিবেশন করে শিখর কালচারাল অর্গানাইজেশনের শিল্পীরা। রম্য নাটিকায় অংশগ্রহণ করেছেন জনপ্রিয় অভিনেতা তারিক স্বপন ও জাহিদ শিকদার। 

এ ছাড়াও বেশ কয়েকজন রাশিয়ান অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে এবং অডিটোরিয়ামে উপস্থিত দর্শকদের নিয়ে রয়েছে একটি মজার পর্ব। খন্দকার ইসমাইল বলেন, ‘এই অনুষ্ঠান বাংলাদেশের বড় বড় প্রজেক্টগুলোকে কেন্দ্র করে নির্মিত হবে। বিনোদনের মাধ্যমে এ প্রজেক্টগুলো দর্শকের সামনে তুলে ধরব। নতুন এ পরিকল্পনা আশা করছি দর্শকদের ভালো লাগবে।’ অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মো. এরশাদ হোসেন। অনুষ্ঠানটি মার্চের শেষদিকে বিটিভিতে প্রচার হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা