× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আসছে আইয়ুব বাচ্চুর নতুন গান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১১ মার্চ ২০২৪ ২০:১৯ পিএম

আসছে আইয়ুব বাচ্চুর নতুন গান

প্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুর নতুন আনরিলিজ গান আসছে। গানের শিরোনাম ‘ইনবক্সে। গানটি লিখেছেন গীতিকবি নিয়াজ আহমেদ অংশু। আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের উদ্যোগে গানটি ঈদে রিলিজ দেবার পরিকল্পনা রয়েছে। ‘ইনবক্সে ঝিমায় বসে, বোকা শব্দের দল/ ফেসবুকে লুটোপুটি খায়/ সস্তা চোখের জল... এমন সমসাময়িক থিম নিয়ে তৈরি গানের কথায় সুর ও সংগীত পরিচালনা করেছেন বাংলাদেশের রক আইকন আইয়ুব বাচ্চু। গানটির থিম অনুযায়ী ভিডিও নির্মাণ করছে কোলাহল কমিউনিকেশন।

গানটি প্রসঙ্গে আইয়ুব বাচ্চুর সবচেয়ে প্রিয় গীতিকবি নিয়াজ আহমেদ অংশু বলেন, ‘আমাদের কাছে বাচ্চু ভাইয়ের একাধিক গান অপ্রকাশিত রয়েছে। এলআরবির গিটারিস্ট মাসুদ গানগুলি খুব যত্নে রেখেছেন। এবং সেখান থেকেই গানগুলি ধারাবাহিকভাবে মুক্তি দেয়া হবে।


আনরিলিজ গান প্রকাশ নিয়ে এলআরবির গিটারিস্ট আব্দুল্লাহ মাসুদ বলেন, ‘বসের একাধিক গান রয়েছে এবি কিচেন এর হার্ডডিস্কে। যার রেকর্ড ধারণ থেকে শুরু করে রক্ষণাবেক্ষন আমিই করতাম। এমনকি এমন অনেক রেকর্ড করা রাফ গান রয়েছে, যা তিনি ডিলিট করে দিতে বলতেন। আমি করিনি। কারণ আমি জানি- এই রাফ ভয়েজই একজন কিংবদন্তির অন্যতম রসদ। এছাড়া আইয়ুব বাচ্চু একটি অ্যালবাম করলে অনেকগুলো গান রেকর্ড করতেন। এরপর বাছাই করে তা থেকে রিলিজ দিতেন। সেগুলো নিয়েই কাজ করছে এবি ফাউন্ডেশন। সেগুলো ধারাবাহিকভাবে এবি ভক্তদের কাছে মুক্তি দেবার পরিকল্পনাতেই এই উদ্যোগ।

মাসুদ আরো বলেন, ‘আমরা এবছর থেকেই এর কার্যক্রমগুলো শুরু করবো। আশা করি এই ধারাবাহিকতাটা অক্ষুন্ন থাকবে। আইয়ুব বাচ্চুকে নিয়ে প্রথম এদেশে রাষ্ট্রীয়ভাবে গান সংরক্ষণের কাজ শুরু হয়। এছাড়া দেশীয় কোনো শিল্পীর ডিজিটাল মিউজিয়াম আইয়ুব বাচ্চুর টাই প্রথম। আইয়ুব বাচ্চুর ভক্তদের জন্য ‘ইনবক্সে গানটির মতো আরো নিয়মিত কিছু উদ্যোগ ও পরিবেশনা থাকবে পুরো বছরজুড়ে।

সম্প্রতি এশিয়াটিকের সাথে আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী আইয়ুব বাচ্চুর আনরিলিজ গান মুক্তি ও আইয়ুব বাচ্চুকে ট্রিবিউট করে কনসার্টসহ বেশ কিছু উদ্যোগ নেয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা