× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মন মানে না গানটি বেশ মিষ্টি

বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৪ ১৩:৫৭ পিএম

সংগীতশিল্পী মৌমিতা তাশরিন নদী

সংগীতশিল্পী মৌমিতা তাশরিন নদী

মৌমিতা তাশরিন নদী। এ প্রজন্মের অন্যতম আলোচিত সংগীতশিল্পী। গ্ল্যামারাস ও মিষ্টি গায়কীর এই শিল্পী এরই মধ্যে বেশ কিছু মৌলিক গান উপহার দিয়েছেন, যেসব বেশ শ্রোতাপ্রিয়তাও পেয়েছে। সম্প্রতি এসেছে তার নতুন গান ‘মন মানে না’। এ গান ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে ধুমে কথা বলেছেন নদী। লিখেছেন লিমন আহমেদ-

অনেকদিন পর নতুন গান এসেছে। গানটি কেমন? 

৭ মার্চ মুক্তি পেয়েছে আমার নতুন গানটি। এটি রোমান্টিক গান। ‘মন মানে না’ নামের দিকে চোখ রাখলেই অনুমান করা যায়। গানটি প্রকাশ হয়েছে আরটিভি মিউজিকের অফিসিয়াল ইউটিউবে। গানটির কথা লিখেছেন আজমল কবির ও সংগীত পরিচালনায় ছিলেন হৃদয় হাসিন। আর রিদম প্রোগ্রামিং করেছেন সায়েম রহমান।

কেমন সাড়া পাচ্ছেন? 

খুব ভালো। মৌলিক গানের ক্ষেত্রে আমি একটু সময় নিয়ে কাজ করতে পছন্দ করি। ‘মন মানে না’ গানটি বেশ মিষ্টি একটা রোমান্টিক গান। গানটির কথা যেমন সুন্দর, তেমনি এর মিউজিকটাও দারুণ। যারা ফোক ও মেলোডির মেলবন্ধন পছন্দ করে, তাদের গানটি ভালো লাগছে। দিন গেলে এর রেসপন্স আরও বাড়বে বলে আমার বিশ্বাস। ব্যক্তিগতভাবে আমার কাছে মনে হয়েছে, গানটি পছন্দের তালিকায় রয়ে যাওয়ার মতো।


একটা গানের সাফল্য-ব্যর্থতা একজন শিল্পীকে কীভাবে প্রভাবিত করে?

নানাভাবেই এর প্রভাব পড়ে। আমরা সবাই মিলে চেষ্টা করেছি শ্রোতা-দর্শকদের মিষ্টি একটা গান উপহার দেওয়ার জন্য। তাদের কাছে গানটি ভালো লাগলে, গ্রহণযোগ্যতা পেলে আমাদের কষ্ট সার্থক হবে। আমি প্রেরণা পাব। যখন একটা কাজে রেসপন্স আসে না তখন সবারই মন খারাপ হয়। আরেকটা কাজ করতে গিয়ে বারবার ভাবতে হয়। আমি চাই মৌলিক গানগুলো সবার মন ছুঁয়ে যাক। অনেক বেশি বেশি গান করতে চাই। 

এখন মৌলিক গানের চেয়ে কভার করতেই বেশি আগ্রহ দেখা যায় শিল্পীদের। এটা কি ঠিক?

ঠিক কি না জানি না, তবে নানা কারণেই কভার সংয়ের প্রতি আগ্রহী সবাই। বিভিন্ন অনুষ্ঠান বা শোতে পরিচিত গানগুলো শুনতে চান শ্রোতারা। আর নানা কারণে ইন্ডাস্ট্রিতেও মৌলিক গানের প্র্যাকটিস কমে গেছে। দেখবেন নাটক আর সিনেমাতেই মৌলিক গান বেশি হয় এখন। তবে মৌলিক গান করার আনন্দের চেয়ে বড় কিছু নেই। 

সিনেমায় আপনাকে খুব একটা গাইতে দেখা যায় না কেন?

সিনেমার গানে নিয়মিত হওয়ার স্বপ্ন সব শিল্পীই দেখেন। সাম্প্রতিক সিনেমায় গান একটা বড় উপাদান হিসেবে কাজ করে। অনেক ভালো গান হচ্ছেও। গত কয়েক বছরে দারুণ কিছু গান এসেছে সিনেমায়। আমিও ভালো কিছু প্লেব্যাক করতে চাই। আশা করি, শিগগিরই কিছু কাজ হবে। 

আপনার কণ্ঠে প্রিয় গানগুলো কী?

এখন পর্যন্ত বাপ্পা মজুমদারের সঙ্গে ‘জলছায়া’, আসিফ আকবরের সঙ্গে ‘আজ হারাই’, একক কণ্ঠে ‘ডুবসাঁতার’, ‘দেশি গার্ল’সহ আমার আরও বেশ কিছু গান বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে। এ গানগুলো আমার প্রিয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা