× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আবার হলো দেখা...

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৭ মার্চ ২০২৪ ১১:৩৫ এএম

প্রথমবারের মতো জেমসের সঙ্গে একমঞ্চে পারফর্ম করলেন রূপম

প্রথমবারের মতো জেমসের সঙ্গে একমঞ্চে পারফর্ম করলেন রূপম

দেশের শ্রোতাপ্রিয় রকস্টার নগরবাউল জেমস। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে তার ভক্তসংখ্যা ছড়িয়ে ছিটিয়ে আছে। সাধারণ শ্রোতার পাশাপাশি তার ভক্ত তালিকায় রয়েছেন ব্যান্ড ইন্ডাস্ট্রির নামিদামি তারকারাও। তাদেরই একজন কলকাতার জনপ্রিয় রক ব্যান্ড ফসিলসের ভোকালিস্ট রুপম ইসলাম। জেমসকে যিনি নিজের সংগীত জীবনের শুরু থেকে গুরু মেনে আসছেন। দীর্ঘ ক্যারিয়ারে জেমসের সঙ্গে একমঞ্চে গান গাওয়ার স্বপ্ন দেখেছেন প্রতিনিয়ত। বেশ কয়েক বছর আগে একবার তারা একমঞ্চে গান করেছিলেন। সেবার দেখা বা কথা হয়নি। অবশেষে কলকাতার মঞ্চে মার্চ তার সেই স্বপ্ন পূরণ হলো। সেদিন প্রথমবারের মতো জেমসের নগরবাউলের সঙ্গে একমঞ্চে পারফর্ম করলেন রূপম। হলো প্রিয় তারকার সঙ্গে আড্ডাও।

আমন্ত্রণ পেয়ে কলকাতায় কনসার্টে গিয়েছিলেন জেমস। একই অনুষ্ঠানে গান শুনিয়েছে স্থানীয় ব্যান্ড ফসিলস। বরাবরই জেমসে মুগ্ধতার কথা জানিয়েছেন ব্যান্ডের ভোকাল রূপম ইসলাম। এবারের কনসার্ট শেষে জেমসের সঙ্গে দেখা গেছে রূপমকে। জেমসের সঙ্গে তোলা একটি ছবি ফেসবুকে পোস্ট করে রূপম লিখেছেন, ‘গতকালের সন্ধে। মহাগুরুর হাসিমুখ। একটি আলোকচিত্র, যা বাঙ্ময়।’

জেমসের সঙ্গে রূপমের পোস্ট করা সেই ছবি সমাজমাধ্যমে দ্রুত ছড়িয়ে যায়। ছবিতে নানা রকম মন্তব্য করেছেন দুই দেশের সংগীতপ্রেমীরা।

প্রায় পাঁচ বছর পর কলকাতায় গাইতে যান জেমস। মার্চ সেখানকার নেতাজি ইনডোর স্টেডিয়ামে গাইলেন। এদিন বাংলাদেশি ব্যান্ডসংগীতের জনপ্রিয় তারকার গানে মুগ্ধতা প্রকাশ করে কলকাতাবাসী।পুজোওয়ালাদের গান-পুজো’ শীর্ষক কনসার্টের আয়োজক ফোরাম ফর দুর্গোৎসব।

জেমসের সঙ্গে এর আগেও একবার গান করেছিলেন রূপম ইসলাম। এটি তাদের দুজনের দ্বিতীয়বার একমঞ্চে গাওয়া। জেমস বলেন, ‘রূপমের সঙ্গে অনেক দিনের সম্পর্ক। ব্যস্ততার কারণে এখন কম দেখা হয়। সে সব সময় আমার প্রিয়।’

এমনিতে জেমসের গান শুনতে মুখিয়ে থাকেন ভক্তরা। তাই তো যেখানেই জেমসের কনসার্ট, সেখানেই ভিড় স্বাভাবিকের চেয়ে থাকে বেশি। কলকাতার মঞ্চে গাওয়ার আগে জেমস বলেন, লাইভ পারফরম্যান্স একজন শিল্পীকে এগিয়ে নিয়ে যায়।

কনসার্টে বাংলা গানের পাশাপাশি হিন্দিও গেয়েছেন জেমস। একসময় বলিউডেও দাপট দেখিয়েছেন সংগীত তারকা। বলিউডের সিনেমায় টানা গান গেয়েছেন তিনি।ভিগি ভিগি’, ‘আলবিদা’ কিংবাচাল চালে’র মতো হিন্দি গান শ্রোতাদের মনে আলাদা জায়গা করে নিয়েছিল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা