× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এইদিন সেইদিন দিয়ে ফিরলেন ফারিণ-রোহান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৭ মার্চ ২০২৪ ১০:৫৭ এএম

আপডেট : ০৭ মার্চ ২০২৪ ১১:৪৫ এএম

এইদিন সেইদিন দিয়ে ফিরলেন ফারিণ-রোহান

তাসনিয়া ফারিণ ও ইয়াশ রোহান। তারা পরস্পরের জন্য বেশ ‌সৌভাগ্যের। অন্তত তাদের ভক্তরা তা-ই মনে করেন। সম্প্রতি ইরানে ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয় তাসনিয়া ফারিণ অভিনীত সিনেমা ‘ফাতিমা’। এ সিনেমার জন্য ক্রিস্টাল সিমোর্গ অ্যাওয়ার্ডও জিতেছেন অভিনেত্রী।

ছয় বছর আগে এ সিনেমায় ফারিণের বিপরীতে অভিনয় করেন ইয়াশ রোহান। ২০২১ সালে ‘তিথির অসুখ’ নাটকের জন্য সমালোচকের রায়ে প্রথমবার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছিলেন ফারিণ। সে নাটকেও তার বিপরীতে অভিনয় করেন ইয়াশ রোহান।

তবে খুব বেশি কাজ একসঙ্গে করেননি ফারিণ-ইয়াশ। অনেক দিন পর আবারও দুজন জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন ‘এইদিন সেইদিন’ নাটকে। তরুণ নাট্যপরিচালকদের মধ্যে অন্যতম আলোচিত, গুণী নির্মাতা পথিক সাধন পরিচালিত এ নাটকটি লিখেছেন রুম্মান রশীদ খান। অন্য চরিত্রগুলোয় অভিনয় করেছেন শিল্পী সরকার অপু, সমাপ্তি মাশুকসহ অনেকে।

গেল ৫ মার্চ সন্ধ্যায় এসবিই ইউটিউব চ্যানেলে নাটকটি মুক্তি পেয়েছে।

নাটকের গল্প প্রসঙ্গে পরিচালক পথিক সাধন বলেন, ‘অতীত আঁকড়ে থাকার নাম জীবন নয়। বরং সেইদিনের (অতীত) সবটুকু শক্তি নিয়ে এইদিন (বর্তমান) আলোকিত করার নামই জীবনএ বার্তাই দেওয়া হয়েছে আমাদের নাটকের মাধ্যমে। ফারিণ অতীত আর বর্তমানে সমান্তরালে চলতে চান। কিন্তু প্রকৃতি অস্বাভাবিকতা পছন্দ করে না। আর এ ক্ষেত্রে রক্ষাকর্তার ভূমিকায় এগিয়ে আসেন ইয়াশ। ফারিণ-ইয়াশ সাবলীল অভিনয়ের মাধ্যমে এ নাটকে দর্শকদের মুগ্ধ করছেন দেখে ভালো লাগছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা