× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পুরোনো স্বপ্ন মেলেছে নতুন ডানা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৬ মার্চ ২০২৪ ১৪:৪৫ পিএম

তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ

তাসনিয়া ফারিণ। সময়ের জনপ্রিয় অভিনেত্রীদের একজন। নাটক, ওটিটি ও সিনেমা; তিন ভুবনেই চলছে তার সফল পদচারণা। জনপ্রিয়তার তুঙ্গে রয়েছেন এ তরুণ অভিনেত্রী। পাচ্ছেন দুই বাংলার দর্শকের প্রশংসা। নিত্যনতুন চরিত্রে তিনি প্রমাণ করে যাচ্ছেন, অভিনয়ের আঙিনায় তার যাত্রা অনেক দূরের পথে।

এবার এই অভিনেত্রী হাজির হলেন নতুন পরিচয়ে। গানে কণ্ঠ দিয়েছেন তিনি। সেই সুবাদে অভিনেত্রী থেকে তিনি এখন গায়িকা তাসনিয়া ফারিণ। আসছে রোজা ঈদের জন্য নির্মিত হচ্ছে বর্ণিল আয়োজনের ইত্যাদি। সেখানেই একটি গান গাইতে দেখা যাবে তাকে। তার সঙ্গে এই গানে দ্বৈতকণ্ঠ দিয়েছেন জনপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসান রহমান খান।


গত বছরের ২০ ফেব্রুয়ারি প্রথম আলোর কার্যালয়ে এসে হারমোনিয়াম বাজিয়ে ডিএল রায়ের গানের কিছু অংশ গেয়েছিলেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ। ওই সময় তার গান গাওয়ার একটি ভিডিও ক্লিপস ফেসবুকে ভাইরাল হয়। ফারিণের ভক্ত-অনুসারীরা গানটি বেশ পছন্দ করেন। ভিডিওর নিচে মন্তব্যের ঘরে অনেকেই তাকে নিয়মিত গান করার অনুরোধ করেন। এর পর থেকে নানা সময় নানা জায়গা থেকে গান করার অনুরোধ আসতে থাকে এ অভিনেত্রীর কাছে। তারই ধারাবাহিকতায় হানিফ সংকেতের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র জন্য ‘আজ রঙে রঙে রঙিন হব’ এমন কথায় সাজানো গানে কণ্ঠ দিয়েছেন তাসনিয়া ফারিণ।

গানটির সুর ও সংগীতায়োজন করেছেন ইমরান মাহমুদুল। লিখেছেন কবির বকুল। ফারিণ বলেন, ‘নানা সময়ে, নানা অনুষ্ঠানে অনুরোধে গানের অংশ বিশেষ গাওয়া হয়েছে। সেসব গান শুনে অনেকেই গান করার অনুরোধ করে আসছিলেন। হঠাৎ করেই হানিফ সংকেত দাদার কাছ থেকে এ গানের জন্য প্রস্তাব আসে। গানটির ডেমো শুনে পছন্দ হয়।’

‘ইত্যাদি’ ছোটবেলা থেকেই আমার প্রিয় অনুষ্ঠান। এবার এতে গাইতে পেরে খুব ভালো লাগছে। গানটির কথা-সুর খুব ভালো হয়েছে। তাহসান ভাইয়ের সঙ্গে গাওয়া এ গানটি আশা করছি ভালো লাগবে সবার’Ñযোগ করেন ফারিণ।

প্রসঙ্গত, ছোটবেলা থেকেই গান করতেন ফারিণ। তৃতীয় শ্রেণি থেকে কলেজে পড়া পর্যন্ত নজরুলসংগীত শিখেছেন। কোনো একদিন গান করবেন সেই পরিকল্পনাও ছিল। এবার আনুষ্ঠানিকভাবে গান গেয়ে সেই ইচ্ছে নতুন করে ডানা মেলেছে। সুযোগ হলে বিজ্ঞাপনের জিঙ্গেলও গান করতে চান তিনি।

এদিকে ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গতে কাজল আরেফিন অমির ওয়েব ফিল্ম ‘অসময়’ মুক্তির পর প্রশংসিত হয়েছেন ফারিণ। এখন তিনি আলোচনায় চরকিতের মুক্তি পাওয়া শিহাব শাহীনের ওয়েব ফিল্ম ‘কাছের মানুষ দূরে থুইয়া’র জন্য। ওয়েব সিনেমাটি প্রীতম-ফারিণ জুটিকে দারুণ পছন্দ করেছেন দর্শক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা