× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লাতিন আমেরিকান কার্নিভাল ঢাকায়

গোলাম কিবরিয়া

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০৪ এএম

আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৮ পিএম

লাতিন আমেরিকান কার্নিভাল ঢাকায়

‘লাইফ ইজ আ কার্নিভাল’ প্রতিবাদ্য নিয়ে ১ মার্চ থেকে রাজধানী ঢাকায় প্রথমবারের মতো ‘লাতিন আমেরিকান কার্নিভাল-২০২৪’ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশন। ১ ও ২ মার্চ দুই দিনব্যাপী এ উৎসবে থাকছে লাতিন আমেরিকার বিখ্যাত বিভিন্ন চলচ্চিত্রের প্রদর্শনী, বই উৎসব ও সাংস্কৃতিক পরিবেশনা।

আয়োজক বাংলাদেশ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বল বলেন, ‌‘উৎসবে আমরা ৬০টিরও বেশি বই উৎসবে আগত দর্শনার্থীদের জন্য রাখব, যা লাতিন আমেরিকা সাহিত্য থেকে অনুবাদ করা। এ ছাড়াও লাতিন, মধ্য আমেরিকার দেশগুলোতে বাংলাদেশি ভ্রমণকারীদের ভ্রমণ করা বইও থাকবে এ তালিকায়। দুই দিনব্যাপী এ উৎসবে ব্রাজিল, চিলি, কলম্বিয়া, কিউবা, উরুগুয়ে, পেরু, আর্জেন্টিনার চলচ্চিত্র প্রদর্শন করা হবে।’

তিনি জানান, উৎসবের প্রথম দিন সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে ব্রাজিলিয়ান সিনেমা কারানদিরু। উৎসবের দ্বিতীয় দিন (২ মার্চ) দেখানো হবে চিলির মুভি মাচুচা, কলম্বিয়ার এল বিট, কিউবার মার্তি-দা আই অব দা ক্যানারি, উরুগুয়ের সোসাইটি অব দা স্নো।

এ ছাড়াও দেখানো হবে পেরুর সিনেমা মার্গারিটা ও আর্জেন্টিনার সিনেমা দা সিক্রেট ইন দেয়ার আইস। জানা গেছে, ১ মার্চ বিকাল সাড়ে ৩টায় বেইলি রোডস্থ ফরেইন সার্ভিস অ্যাকাডেমিতে অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা ও চলচ্চিত্র প্রদর্শনী। উৎসবের প্রথম দিনে বাংলাদেশে অবস্থান করা লাতিন আমেরিকার বিভিন্ন কূটনীতিক অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আয়োজন সহযোগিতায় রয়েছেÑ ব্রাজিল বাংলাদেশ চেম্বার অব কমার্স, কিউবা দূতাবাস, ঢাকাস্থ পেরু, চিলি, উরুগুয়ে ও কলম্বিয়ার অনারারি কনসাল এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি)।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা