× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শহরে এলিয়েন ‘টুমলু’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪৪ পিএম

শহরে এলিয়েন ‘টুমলু’

সারা আর দুই ভাই বিলু, বিপুর খুনসুটি করে সময় কাটে। এমন সময় সব অদ্ভুত ঘটনা ঘটতে লাগল টুমলু নামে এক এলিয়েনের সঙ্গে দেখা হওয়ার পর। টুমলুর বয়স পৃথিবীর হিসাব অনুযায়ী ৪ হাজার ২১১ বছর, তবে সে মহাকাশের যে গ্রহ থেকে এসেছে সেখানকার নিয়ম অনুযায়ী সে পড়ে মাত্র ক্লাস টুতে। সেই গ্রহের স্কুলে লেখাপড়া শেখানো হয় জাদু বিষয়ে।

ছাত্র হিসেবে টুমলু ভীষণ অমনোযোগী। জাদুর স্কুলে সে ঠিকমতো ক্লাস করে না, হোমওয়ার্ক করে না, পরীক্ষায় লেখে সব ভুলভাল মন্ত্র। একদিন ক্লাসে কী সব উল্টাপাল্টা মন্ত্র পড়ল টুমলু আর চলে এলো পৃথিবীতে।

পৃথিবীতে এসে তার বন্ধুত্ব হলো সারা ও তার দুই ভাই বিলু, বিপুর সঙ্গে। ধীরে ধীরে সে সারাদের পরিবারের অংশ হয়ে ওঠে। টুমলুর ভুল জাদুর কারণে নানা রকম মজার ঘটনা ঘটতে থাকে। এ সময় ঢাকায় বিভিন্ন জায়গায় ছেলেধরার উৎপাত বেড়ে যায়। ছোট ছেলেমেয়ে থাকায় ছেলেধরা দলের নজর পড়ে সারাদের বাড়িতে।

তারা এই বাড়ির ছেলেমেয়েদের ধরার জন্য চেষ্টা করতে থাকে। টুমলু নানাভাবে জাদুর সাহায্যে সারাদের পরিবারকে রক্ষা করে। টুমলুর সহায়তায় ছেলেধরার দুষ্টু চক্র ধরা পড়ে। এলিয়েন টুমলু ও সারার পরিবারের নানা মজার ঘটনা নিয়ে দুরন্ত টিভির ৩০ পর্বের ধারাবাহিক নাটক ‘টুমলু’।

নাটকটি রচনা করেছেন মো. সাইফুল্লাহ রিয়াদ এবং পরিচালনা করেছেন মোস্তাক আহমেদ টিটু ও জামাল হোসেন আবির। নাটকটিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছে শাহপরান রুদ্র, নাজাহ আলাইনা, জাওয়াদ হাসান খান, আবরার হোসেন খান, জয়েৎ কল্যাণ, তাওসিফ সাদমান তুর্য, নুশাবা মাহভীন এবং অন্যান্য চরিত্রে অভিনয় করেছে আইনুন পুতুল, সমাপ্তি মাসুক, বড়দা মিঠু, মাইমুনা মম, সাকিনা ইসলাম ঈশিকা, মারুফ মিঠু, পঙ্কজ মজুমদার, জুলফিকার চঞ্চল, হিমে হাফিজ, শাহাদাৎ সেতু, রিফাত নোবেল, সাজ্জাদ রাজিব প্রমুখ।

দুরন্ত টিভিতে নাটকটি প্রচার শুরু হবে আজ থেকে। এটি দেখা যাবে প্রতিদিন দুপুর ১টা ও রাত ৮টায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা