× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এই বসন্তে বাপ্পার আমন্ত্রণ…

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫০ পিএম

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৪ পিএম

সংগীত শিল্পী বাপ্পা মজুমদার।

সংগীত শিল্পী বাপ্পা মজুমদার।

দেড় বছর পর ঢাকার মঞ্চে বড় পরিসরে এককভাবে সংগীত পরিবেশন করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী, সুরস্রষ্টা বাপ্পা মজুমদার। আজ সন্ধ্যা ৬টায় রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনের মঞ্চে উঠবেন তিনি। শ্রোতা-দর্শককে শোনাবেন তার গাওয়া জনপ্রিয় গানগুলো। বসন্তের এই উদাস ক্ষণে ভক্ত-অনুরাগীদের সুরের আমন্ত্রণ জানিয়েছেন শিল্পী।

এবারের শোর নামকরণ হয়েছে ‘বাপ্পা মজুমদার অডিসি’। আয়োজন করেছে ‘কারখানা’। সর্বশেষ ২০২২ সালের ২৩ সেপ্টেম্বর এ আয়োজনে সংগীত পরিবেশন করেন বাপ্পা। আবারও এমন আয়োজন নিয়ে আয়োজকরা জানান, গেট ওপেন হবে বিকাল ৪টায়। শুরুতেই সংগীত পরিবেশন করবেন মাশা ইসলাম। তার কয়েকটি গান পরিবেশনের পর মোট ১১ জন যন্ত্রশিল্পী নিয়ে মঞ্চে উঠবেন বাপ্পা মজুমদার। বেকিং ভোকাল হিসেবে তার সঙ্গে থাকবেন আরও দুজন। তারা হলেন শাওন গানওয়ালা ও অন্তরা রহমান।

বাংলাদেশের বরেণ্য সংগীত ব্যক্তিত্ব সুধীন দাসের ছেলে নিলয় দাসের কাছে গিটার শিখেছিলেন তমাল ও বাপ্পা মজুমদার। সে হিসেবে দুজন গুরুভাই। আজকের শোতে গিটার নিয়ে হাজির হচ্ছেন তমাল। টানা তিন ঘণ্টার বেশি গান শোনাবেন বাপ্পা। 

শো প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‘এ শোটি আমার জন্য অনেক আনন্দের এবং উচ্ছ্বাসের। সত্যি বলতে কি, ইচ্ছে ছিল ঠিক এমনই আরেকটি শো করার। এর মধ্যে কারখানা থেকেও প্রস্তাব এলো তারা আমাকে নিয়ে এমন একটি আয়োজন করতে চায়। আলাপ-আলোচনা শেষে তারিখ চূড়ান্ত হওয়ার পর বহুবার আমরা রিহার্সেল করেছি একটি ভালো শো শ্রোতা-দর্শককে উপহার দেওয়ার জন্য। আজ শুধু এতটুকুই বলতে চাই, এত দিন ধরে যারা আমার গান শুনে এসেছেন তাদের পছন্দের প্রায় সব গানই শোনাব। আবার কিছু কিছু গান শোনানোর সুযোগও থাকে না। সে গানগুলোও আজ শোনাতে চাই। শোর জন্য গানগুলোর কম্পোজিশনে কিছুটা পরিবর্তন এনেছি।’ 

বাপ্পা মজুমদার জানান, আজ তার সঙ্গে সাউন্ডে থাকবেন সজীব, লাইটসে রেদওয়ান ও ইভেন্ট অডিও রেকর্ডে বাপ্পী। বাপ্পা মজুমদার পরদিনই খুলনা চলে যাবেন একটি স্টেজ শোতে পারফর্ম করার জন্য। ২৯ ফেব্রুয়ারিও ঢাকায় বাংলাদেশ পুলিশ আয়োজিত একটি অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা