× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কার হাতে উঠবে ‘হলিউড মিউজিক ইন মিডিয়া অ্যাওয়ার্ডস’?

বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৫ নভেম্বর ২০২২ ১৪:৪৯ পিএম

আপডেট : ০৫ নভেম্বর ২০২২ ১৫:৩৩ পিএম

কার হাতে উঠবে ‘হলিউড মিউজিক ইন মিডিয়া অ্যাওয়ার্ডস’?

ফিচার ফিল্ম থেকে সেরা গানের জন্য গীতিকারদের মধ্যে মনোনয়ন পেয়েছেন রিয়ানা, লেডি গাগা, টেইলর সুইফট এবং ড্রেক৷ কার হাতে উঠবে পুরস্কার, সেই অপেক্ষায় সবাই। 

`হলিউড মিউজিক ইন মিডিয়া অ্যাওয়ার্ডস’ হলো প্রথম পুরস্কার যা ফিল্ম, টিভি, ভিডিও গেমস, ট্রেলার, বাণিজ্যিক বিজ্ঞাপন, তথ্যচিত্র এবং বিশেষ অনুষ্ঠানসহ বিশ্বের সব ভিজ্যুয়াল মিডিয়ার মৌলিক সংগীতকে সম্মানিত করে। বছরের সেরা কাজের জন্য কম্পোজার, গীতিকার এবং সংগীত সুপারভাইজারদের সম্মানিত করা হয় এই বিশেষ আয়োজনের মাধ্যমে। 

অস্কারে যেখানে সেরা মৌলিক গানের জন্য মাত্র পাঁচজন এবং সেরা মৌলিক স্কোরের জন্য পাঁচজন মনোনীত হন, সেখানে ‘হলিউড মিউজিক ইন মিডিয়া অ্যাওয়ার্ডে’ এই বছর পাঁচটি বিভাগে গানের জন্য ৩২টি মনোনয়ন এবং আটটি বিভাগের জন্য ৪৯টি মনোনয়ন দিয়েছে। 

সম্মানের দিক থেকে ‘হলিউড মিউজিক ইন মিডিয়া অ্যাওয়ার্ড’কে অস্কারের প্রাথমিক সূচক হিসেবেও দেখা হয়। 

এ বছর একাধিক মনোনয়ন প্রাপ্ত সুরকারদের মধ্যে রয়েছেন ফিনিয়াস, ড্যানি এলফম্যান, সাইমন ফ্র্যাংলেন এবং ট্রেন্ট রেজনর এবং অ্যাটিকাস রস। একাধিক মনোনয়ন প্রাপ্ত গীতিকারদের মধ্যে রয়েছে সেলেনা গোমেজ, ড্রেক, তানিয়া টাকার, মেল ব্রুকস এবং জ্যাজমিন সুলিভান। 

১৬ নভেম্বর বুধবার রাত ৮টায় হলিউডের অ্যাভালনে এই পুরস্কার দেয়া হবে।  

ব্ল্যাক প্যান্থার সিনেমা থেকে 'লিফ্ট মি আপ : ওয়াকান্ডা ফরএভার গানটির জন্য টেমস, রিহানা, রায়ান কুগলার এবং লুডভিগ গোরানসন গীতিকার হিসেবে মনোনয়ন পেয়েছেন। এ গান গেয়েছেন রিহানা।

বোনস এন্ড অল সিনেমা থেকে 'ইউ মেড ইট ফিল লাইক হোম' ট্রেন্ট রেজনর এবং অ্যাটিকাস রস গীতিকার হিসেবে মনোনীত হয়েছেন। গানটি গেয়েছেন ট্রেন্ট রেজনর, অ্যাটিকাস রস এবং ম্যারিকুইন মান্ডিগ রেজনর।

ব্রোস থেকে 'লাভ ইজ নট লাভ' লিখে মনোনয়ন পেলেন বিলি আইচনার এবং মার্ক শাইমান, স্পিরিটেড সিনেমা থেকে 'ডু এ লিটল গুড' গানের জন্য বেঞ্জ পাসেক এবং জাস্টিন পল, টিল সিনেমা থেকে 'স্ট্যান্ড আপ' গানের জন্য জেসমিন সুলিভান এবং ডি মিল। টপ গান ম্যাভেরিক সিনেমা থেকে 'হল্ড মাই হ্যান্ড' গানের জন্য লেডি গাগা এবং ব্লাডপপ। 

হোয়েআর ক্রাউড্যাডস সিং থেকে 'ক্যারোলিনা' গানের জন্য টেলর সুইফট। হোয়াইট নয়েজের 'নিউ বডি রুম্বা' গানটির জন্য জেমস মর্ফি, ন্যান্সি হোয়াং, প্যাট্রিক মাহনি মনোনয়ন পেয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা