× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রথমবার এক মঞ্চে জেমস-রুপম

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৩ পিএম

প্রথমবার এক মঞ্চে জেমস-রুপম

দেশের শ্রোতাপ্রিয় রকস্টার নগরবাউল জেমস। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে তার ভক্তসংখ্যা ছড়িয়ে ছিটিয়ে আছে। সাধারণ শ্রোতাদের পাশাপাশি তার ভক্ত তালিকায় রয়েছেন ব্যান্ড ইন্ডাস্ট্রির নামিদামি তারকারাও। তাদেরই একজন কলকাতার জনপ্রিয় রক ব্যান্ড ফসিলসের ভোকালিস্ট রুপম ইসলাম। জেমসকে যিনি নিজের সংগীত জীবনের শুরু থেকে গুরু মেনে আসছেন। 

দীর্ঘ ক্যারিয়ারে জেমসের সঙ্গে এক মঞ্চে গান গাওয়ার স্বপ্ন দেখেছেন প্রতিনিয়ত। অবশেষে কলকাতার মঞ্চে আগামী ৩ মার্চ তার স্বপ্ন পূরণ হচ্ছে। এদিন প্রথমবারের মতো জেমসের নগরবাউলের সঙ্গে এক মঞ্চে পারফর্ম করবে রুপমের ফসিলস।

কনসার্টের প্রচারণায় ইতোমধ্যে অনলাইনে বিভিন্ন ইভেন্ট চালু করেছে আয়োজক কমিটি। ফোরাম ফর দুর্গোৎসবের আয়োজনে কনসার্টে প্রধান আকর্ষণ রাখা হয়েছে নগরবাউল জেমসকে। কলকাতার নেতাজী ইনডোর স্টেডিয়ামে করা হয়েছে এই আয়োজন। দুই বাংলার মেলবন্ধন স্লোগানে কনসার্টের শিরোনাম দেওয়া হয়েছে ‘লিজেন্ডস কাম টুগেদার’।

জেমসের সঙ্গে নিজেদের প্রথম কনসার্ট নিয়ে বেশ উচ্ছ্বসিত কলকাতার ব্যান্ড ফসিলস। ব্যান্ডের ভোকালিস্ট রুপম ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘কনসার্টটি নিশ্চিত হওয়ার পর থেকেই আমরা বেশ উচ্ছ্বসিত। প্রথমবার আমরা দুই বাংলার রক স্টার নগরবাউল জেমসের সঙ্গে এক মঞ্চে গান করব। এটি আমাদের জন্য সৌভাগ্যের। ছোটবেলা থেকে যার গান শুনে আমরা বড় হয়েছি, ব্যান্ড করার সাহস পেয়েছি এবার তার সঙ্গে এক মঞ্চে। এটি আমাদের জন্য গর্বের ও আমার জন্য অত্যন্ত আনন্দের। এক কথায় আমার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আশা করছি কলকাতাবাসীর জন্য দিনটি স্মরণীয় হয়ে থাকবে।’

জেমস ও ফসিলসের ছবি দিয়ে কনসার্টের টিকিট বিক্রি ইতোমধ্যে শুরু হয়ে গেছে। ৪৯৯ রুপিতে পাওয়া যাচ্ছে টিকিট। কনসার্টে দুই ব্যান্ড ছাড়া স্থানীয় শিল্পীরাও পারফর্ম করবে।

এর আগে গেল বছরের ৮ ডিসেম্বর ফসিলস বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে একটি কনসার্ট করে। যেখানে জেমসের সঙ্গে তাদের গান গাওয়ার কথা ছিল। তবে শিডিউল ব্যস্ততায় জেমস তখন লন্ডনে থাকায় এক মঞ্চে আর গান গাওয়া হয়নি তাদের।

নগরবাউলে বর্তমান সদস্যসংখ্যা চারজন। তারা হলেনÑ জেমস (ভোকাল), আহসান এলাহি ফান্টি (ড্রামস), সুলতান রায়হান খান (লিড গিটার) ও তালুকদার সাব্বির (বেজ গিটার)।

ফসিলস ব্যান্ডের বর্তমান সদস্যসংখ্যা পাঁচজন। সে তালিকায় আছেন রুপম ইসলাম (ভোকাল), অ্যালেন (গিটার), দীপ ঘোষ (বেজ গিটার), চন্দ্রমৌলি বিশ্বাস (গিটার) ও তন্ময় (ড্রামস)

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা