× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আমার হৃদস্পন্দন থেমে গিয়েছিল

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৬ পিএম

আমার হৃদস্পন্দন থেমে গিয়েছিল

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। পর্দায় ভার্সেটাইল চরিত্রে তিনি অভিনয়দক্ষতার পরিচয় প্রতিনিয়ত দিয়ে যাচ্ছেন। আসন্ন ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে শ্যামল মাওলা ও তার অভিনীত ভিকি জাহিদের অর্জিনাল ওয়েব ফিল্ম ‘আরারাত’। সিনেমার পোস্টার ও ট্রেলার ইতোমধ্যে দর্শকের নজর কেড়েছে। ওয়েব ফিল্মে মেহজাবীন অভিনয় করেছেন রুপা চরিত্রে। নিজের চরিত্র ও কাজের অভিজ্ঞতা নিয়ে কথা বলেছেন প্রতিদিনের বাংলাদেশ-এর সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন মহিউদ্দিন মাহি-

আরারাতের ট্রেলারে ভয়ংকর চরিত্রে দেখা গেছে আপনাকে। তবে কি ভিকি জাহিদের সঙ্গে আবারও ভৌতিক গল্পে আসছেন?

ওয়েব ফিল্মটি নিয়ে বিস্তারিত এখনই কিছু বলতে চাই না। ট্রেলারে সামান্য একটু ধারণা দেওয়া হয়েছে। আসল ভয় তো মুক্তির পর দেখানো হবে।

ওয়েব ফিল্মটির নাম আরারাত কেন রাখা হয়েছে?

আরারাত হচ্ছে তুরস্কের একটি পাহাড়। সে পাহাড়ের নামকরণেই ওয়েব ফিল্মটির নাম রাখা হয়েছে। এমন একটি নাম রাখার কারণ ওয়েব ফিল্মটি মুক্তির পর দর্শক জানতে পারবেন।

আপনার চরিত্রটি কেমন?

আমার চরিত্রের নাম রুপা। একজন সহজ-সরল নারী। তার একটি সুন্দর সংসার রয়েছে। স্বামীকে নিয়ে ভালোই দিন কাটছিল। হঠাৎ তার জীবনে আমূল পরিবর্তন চলে আসবে। সব ওলটপালট হয়ে যাবে। কেন কী কারণে তা জানতে ফিল্মটি দেখতে হবে।

ভিকি জাহিদের সঙ্গে আরও একটি কাজ। এবারের কাজের অভিজ্ঞতা জানতে চাই...

তার সঙ্গে কাজের অভিজ্ঞতা সব সময়ই আনন্দের ও দারুণ হয়। এর কারণ তিনি সব সময় দর্শকের মানসিকতা নিয়ে গবেষণা করেন। খুঁজে বের করেন বাস্তব জীবনে দর্শক আসলে কী চায়। সে জায়গা থেকে এবারের কাজটিও অসাধারণ এক অভিজ্ঞতার। কারণ এমন গল্পে আমি এর আগে অভিনয় করিনি। গল্পটি আমাকে যখন পাঠানো হয় তখনই বুঝতে পারছিলাম ভিকি ভাইয়ার আরও একটি মাস্টারপিস হতে যাচ্ছে। সে জায়গা থেকে আমি এবং আমাদের সব আর্স্টিস্ট নিজেদের সেরাটি দেওয়ার চেষ্টা করেছি। আশা করি এ কাজটি দর্শকের উপভোগ্য হবে।

শুটিংয়ের বিশেষ কোনো অভিজ্ঞতা…

শুটিং অভিজ্ঞতা ভয়ংকর ছিল। আমরা আরারাত ওয়েব ফিল্মের শুটিং করেছিলাম ডিসেম্বরের শেষ থেকে জানুয়ারির শেষ পর্যন্ত। যে সময় প্রচণ্ড শীত ছিল। তখন আমার বেশ কিছু শট ছিল ঠান্ডা পানিতে। পুকুরের মধ্যে। আমি এমনিতে গরম পানি ছাড়া গোসল করতে পারি না। তার মধ্যে সাঁতার না জানা আমাকে পুকুরের মধ্যে পানিতে শট দিতে হবে। এটি ভেবেই আমি আতঙ্কে ছিলাম। এরপর যখন বিকালের দিকে শট দিতে পানিতে নামলাম সামান্য দূরে যেতেই আমার হৃদস্পন্দন থেমে গিয়েছিল। বুঝতে পারছিলাম না কী হবে। তখন আমার সঙ্গে থাকা সুইমিং এক্সপার্ট আমাকে সহযোগিতা করেন। এরপর কোনোমতে কাজটি সম্পন্ন করি।

এ ওয়েব ফিল্মের কি কোনো সিক্যুয়েল আসবে?

তা দর্শকের ওপর নির্ভর করে। তাদের রেসপন্স যদি ভালো হয় সে ক্ষেত্রে হয়তো সিক্যুয়েল হতেও পারে।

আপনাকে সম্প্রতি নাটকে কম দেখা যাচ্ছে। কেন?

কারণ কিছু নয়। নাটক কমিয়ে দিয়েছি। সবশেষ গেল ডিসেম্বরে একটি নাটকে কাজ করেছিলাম। এরপর আর করা হয়নি। এর কারণ এখন ওয়েব সিরিজ, ওয়েব ফিল্মে সময় বেশি দেওয়া হচ্ছে। নাটকও করব। একটু বেছে বেছে।

আপনাকে সিনেমায় দেখা যাবে কবে? এ প্রশ্নের উত্তর এ বছর কি পাওয়া যাবে?

এ প্রশ্নটি অনেক দিন নয় অনেক বছর ধরেই হয়ে আসছে। এ বছর আশা আছে, উত্তর মিলবে। তবে কিছুই নিশ্চিত নয়। অনেক গল্পই আসছে। সবকিছু ব্যাটে-বলে হলে কাজ হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা