× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গ্র্যামিতে ইতিহাস গড়লেন টেইলর সুইফট

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৮ পিএম

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১১ পিএম

গ্র্যামি পুরস্কার নিচ্ছেন টেইলর সুইফট। ছবি : সংগৃহীত

গ্র্যামি পুরস্কার নিচ্ছেন টেইলর সুইফট। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের বিখ্যাত গায়িকা টেইলর সুইফট ২০২২ সালের বের হওয়া তার ‘মিডনাইটস’ অ্যালবামের জন্য রবিবার আবারও গ্র্যামি অ্যাওয়ার্ড জিতেছেন। বর্ষসেরা ক্যাটাগরিতে এ নিয়ে চারবার সম্মানজনক পুরস্কারটি পেলেন তিনি। আর কোনো গায়ক বা গায়িকার চারবার গ্র্যামি পাওয়ার রেকর্ড নেই। 

এর আগে মাত্র তিনজন গায়ক ও গায়িকা তিনবার বর্ষসেরা গ্র্যামি জিতেছিলেন। এ তিনজন হলেন ফ্রাঙ্ক সিনাত্রা, স্টিভি ওয়ান্ডার ও পল সাইমন।  সুইফট ২০০৯ সালে ‘ফিয়ারলেস, ২০১৫ সালে ‘১৯৮৯’ এবং ২০২১ সালে ‘ফোকলোর’ অ্যালবামের জন্য গ্র্যামি জিতেছিলেন। বর্ষসেরা গায়ক বা গায়িকাদের গ্র্যামি পুরস্কার হিসেবে একটি সোনার গ্রামোফোন দেওয়া হয়। 

রবিবার (৪ ফেব্রুয়ারি) গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উপস্থাপক সেলিন ডিওনের কাছ থেকে পুরস্কার গ্রহণ করে টেইলর সুইফট। এ সময় অনুভূতি প্রকাশ করতে গিয়ে সুইফট বলেন, এটা আমার জীবনের সেরা মুহূর্ত। তবে কোনো গান শেষ করার পরও আমি একই ধরনের  আনন্দ পাই। 

বক্তৃতায় মিডনাইটস অ্যালবামের প্রযোজক ও নিজের বন্ধু জ্যাক অন্টোনফকেও ধন্যবাদ জানান সুইফট। সুইফট তাকে ‘এক প্রজন্মের প্রযোজক’ বলে মন্তব্য করেন। 

গায়িকা লানা ডেল রেকেও ধন্যবাদ জানিয়েছেন সুইফট। ডেল সুইফটের সঙ্গে মিডনাইটস অ্যালবামের ‘স্নো অন দ্য বিচ’ গানটি যৌথভাবে গেয়েছেন। 

অনুষ্ঠানে নিজের ১১তম স্টুডিও অ্যালবামেরও ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের বিখ্যাত এ পপ গায়িকা। তার ‘দ্য টর্চার্ড পোয়েটস ডিপার্টম্যান্ট’ নামের অ্যালবামটি এপ্রিলে মুক্তি পাবে। 

এবার গানবিষয়ক ছয়টি ক্যাটাগরিতে গ্র্যামি মনোনয়ন পেয়েছেন সুইফট। ক্যাটাগরিগুলো হলো অ্যালবাম অব দ্য ইয়ার, রেকর্ড অব দ্য ইয়ার, পপ সোলো পারফরমেন্স, পপ ডুয়ো/ গ্রুপ পার্ফরমেন্স এবং পপ ভোকাল অ্যালবাম। এগুলোর মধ্যে থেকে অ্যালবাম অব দ্য ইয়ার  ও পপ ভোকাল অ্যালবাম ক্যাটাগরিতে তিনি গ্র্যামি জিতেছেন। 

সূত্র : সিএনএন


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা