× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মৌসুমীর অপেক্ষায় সোনার চর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৪ ০৯:৫০ এএম

আপডেট : ২৬ জানুয়ারি ২০২৪ ১০:৪৩ এএম

মৌসুমীর অপেক্ষায় সোনার চর

বাংলাদেশি সিনেমার প্রিয়দর্শিনী খ্যাত নায়িকা মৌসুমী গেল বছরের অক্টোবরে যুক্তরাষ্ট্র গেছেন। এখনও সেখানেই আছেন। মা, বোন, দুই সন্তান ফারদিন-ফাইজাহর সঙ্গে সময় কাটাচ্ছেন। ফাঁকে ফাঁকে বিভিন্ন ধরনের শোতে অংশগ্রহণ করেন। ব্যাটে বলে মিলে গেলে সেখানে অভিনয়ও করছেন তিনি।

এদিকে কিছুদিন আগে মুক্তির জন্য সেন্সর ছাড়পত্র পেয়েছে মৌসুমী অভিনীত সিনেমা ‘সোনার চর’। এটি নির্মাণ করেছেন জাহিদ হোসেন। প্রযোজনা করেছেন জাহাঙ্গীর সিকদার। প্রযোজক জানান, মৌসুমী দেশে ফিরলেই সোনার চরের মুক্তির বিষয়ে বিস্তারিত পদক্ষেপ গ্রহণ করা হবে। কারণ হিসেবে তিনি জানান, যেহেতু এ সিনেমার গুরুত্বপূর্ণ একটি চরিত্রে তিনি অভিনয় করেছেন তাই তার দেশে ফেরার পর মুক্তির প্রচার করতে চান।

এ প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘সোনার চর সিনেমার গল্পটা খুব সুন্দর। ১৯৭৫-পরবর্তী সময়ের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। আমি এর আগে জাহিদ হোসেন ভাইয়ের নির্দেশনায় মাতৃত্ব নামক একটি সিনেমায় অভিনয় করেছিলাম। বলা যেতে পারে সেটি ছিল আমার ক্যারিয়ারের অন্যতম আলোচিত একটি সিনেমা। জাহিদ ভাই ভীষণ বিচক্ষণ একজন পরিচালক এবং একজন কাহিনীকারও বটে। তিনি দীর্ঘদিন পর সিনেমা নির্মাণে এসে সোনার চর পরম যত্নে নির্মাণের চেষ্টা করেছেন। আমি আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার সর্বাত্মক চেষ্টা করেছি। বাকিটা সিনেমা হলে মুক্তি পেলে দর্শক ভালো বলতে পারবেন।’

মৌসুমী জানান, ঠিক কবে নাগাদ দেশে ফিরবেন এখনও সিদ্ধান্ত হয়নি। দেশে ফেরার পর যদি সোনার চর মুক্তি দেওয়া হয় সেটা তার জন্যও ভালো হয় বলে তিনি অভিমত প্রকাশ করেন।

মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত দুটি সিনেমা হচ্ছে আশুতোষ সুজনের ‘দেশান্তর’ ও মিজার সাখাওয়াত হোসেন পরিচালিত ‘ভাঙন’। সর্বশেষ তিনি তোহা মোরশেদের পরিচালনায় একটি তেলের বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করেন।

প্রয়াত সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় তার অভিষেক ঘটে ১৯৯৩ সালের ২৫ মার্চ। অভিনয়ে দীর্ঘদিনের পথচলায় মৌসুমী অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন। পেয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আবার মৌসুমী নিজেও চলচ্চিত্র নির্মাণ করেছেন। তার নির্দেশিত প্রথম সিনেমা ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’। এটি ২০০৩ সালের ২৬ নভেম্বর মুক্তি পায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা