× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইসিইউতে ওস্তাদ রশিদ খান

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪ ১৫:১৭ পিএম

আইসিইউতে ওস্তাদ রশিদ খান

ভারতের শাস্ত্রীয় সংগীতশিল্পী ওস্তাদ রশিদ খান। বেশ কিছু দিন ধরে কলকাতার একটি হাসপাতালে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে তাকে। তবে এখনো তার শারীরিক অবস্থার উন্নতি না হয়ে আজ ৯ জানুয়ারি আরো অবনতি হয়েছে। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই এ খবর প্রকাশ করেছে।

কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ওস্তান রশিদ খান। হাসপাতালের এক কর্মকর্তা ভারতীয় সংবাদ সংস্থাটিকে বলেন, ‘রশিদ খানের অবস্থা খুবই সংকটাপন্ন। তাকে আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। আমাদের চিকিৎসকরা তার শারীরিক অবস্থার ওপরে গভীরভাবে নজর রাখছেন।’

এক মাসের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি আছেন রশিদ খান। ৫৫ বছর বয়সী শিল্পী প্রস্টেট ক্যানসারে আক্রান্ত। ক্যানসারের চিকিৎসার জন্য মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে সেখান থেকে কলকাতায় নিয়ে আসা হয় তাকে। এর মাঝে তার মস্তিষ্কে রক্তক্ষরণ হলে পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করে।

২০০৬ সালে পদ্মশ্রী ও ২০২২ সালে পদ্মভূষণ সম্মান লাভ করেন ওস্তাদ রশিদ খান। তা ছাড়াও ২০১২ সালে বঙ্গভূষণ পুরস্কার লাভ করেন তিনি।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা