× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রামমন্দির উদ্বোধনে দাওয়াত পেয়ে আনন্দিত কঙ্গনা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪ ১৭:১৪ পিএম

রামমন্দির উদ্বোধনে দাওয়াত পেয়ে আনন্দিত কঙ্গনা

অযোধ্যায় আগামী ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধন। গোটা অযোধ্যা জুড়ে সাজ সাজ রব। ইতিমধ্যেই অতিথিদের কাছে আমন্ত্রণপত্র পাঠাতে শুরু করে দিয়েছে রামজন্মভূমি ট্রাস্ট। রামমন্দির উদ্বোধনের দিন আমন্ত্রণ জানানো হয়েছে একঝাঁক বলিউড তারকাকে। 

অমিতাভ বচ্চন, অনুপম খের, আলিয়া ভট্ট, রণবীর কাপুর, অক্ষয় কুমার, মাধুরী দীক্ষিতসহ দক্ষিণী তারকা যশ-প্রভাসরাও আছেন তালিকায়। 

এবার সেই তালিকায় যোগ হল আরও এক বলিউড তারকার নাম। রামমন্দির উদ্বোধন অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পেলেন কঙ্গনা রানাউত।

উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পেয়ে কঙ্গনা নিজের সমাজমাধ্যমে তার অনুরাগীদের সঙ্গে সেই আমন্ত্রণপত্রের ভিডিও ভাগ করে নিলেন। আমন্ত্রণপত্রটি রয়েছে একটি গেরুয়া রঙের ব্যাগের ভেতর। ব্যাগের উপরে লেখা ‘রামমন্দির অযোধ্যা’। ব্যাগটি খুললে ভেতরে দেখা যায় একটি কাঠের বাক্স। মাঝে রয়েছে রামের প্রতীক, হাতে ধরা তীর-ধনুক। সঙ্গে সূর্য প্রতীক। আমন্ত্রণপত্রের বাক্সের উপরেও রয়েছে একই কথা লেখা ও প্রতীক আঁকা। পাশাপাশি, আছে রামমন্দিরের অবয়ব।

আমন্ত্রণপত্রের বাক্সটি খুলতে হচ্ছে ছোট্ট একটি ছিটকিনি ঘুরিয়ে। যার মধ্যে আবার আঁকা হনুমানের গদা। জমকালো আমন্ত্রণপত্রের প্রথম পাতায় সিংহাসনে বসা রাম-সীতার ছবি। পাশে লক্ষণ এবং পদতলে হনুমান। সেই ছবির পরের পাতায় বাঁ দিকের অংশে রামমন্দিরের প্রাণপ্রতিষ্ঠার আমন্ত্রণ। ডানদিকের পাতায় রয়েছে অযোধ্যার মাটির সংক্ষিপ্ত তাৎপর্য ও রামচরিত মানসের আংশিক উল্লেখ। ওই পাতা উল্টোলেই দেখা যাবে একটি কাঠের বোর্ডে রামের বাণী এবং নীচের দিকে দু’টি অংশ। একটি অংশে রয়েছে কাচের ছোট্ট একটি শিশি। কাঠের ঢাকনা দেওয়া সেই শিশির ভিতরে রয়েছে অযোধ্যার মাটি। যার মুখ লাল সুতো দিয়ে বাঁধা। অন্য খোপে রয়েছে একটি তামার মুদ্রা। লেখা আছে, সেটির ওজন ১০ গ্রাম। মুদ্রার এক পিঠে রয়েছে খোদাই করা রামের মুখাবয়ব। অন্য পিঠে খোদাই করা রামমন্দিরের কাঠামো।

একঝলকে দেখে মনে হচ্ছে, গোটা আমন্ত্রণপত্রেই প্রাচীন ভারতের সংস্কৃতি তুলে ধরতে চেয়েছেন রামমন্দির কর্তৃপক্ষ। দেবনাগরী হরফেও রয়েছে প্রাচীনত্বের ছোঁয়া। তামার মুদ্রা এবং শিশিতে অযোধ্যার মাটির মধ্যেও রয়েছে ‘হিন্দু সংস্কৃতি’।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা