× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবার ৬৪ জেলায় ‘ওরা ৭ জন’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪ ০০:২৭ এএম

আপডেট : ০৪ জানুয়ারি ২০২৪ ১১:০০ এএম

এবার ৬৪ জেলায় ‘ওরা ৭ জন’

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার মিলনায়তনে আজ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ‘ওরা ৭ জন’ চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। এরপর আগামীকাল শুক্রবার বিকাল ৪টায় ঢাকা বাদে দেশের ৬৩ জেলায় জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে বড়পর্দায় দেখা যাবে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রটি।

দেশের ১৭টি চলচ্চিত্র নিয়ে ২৯ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে গণজাগরণে চলচ্চিত্র উৎসবটি অনুষ্ঠিত হচ্ছে। সেখানেই প্রদর্শিত হবে ওরা ৭ জন।

এ চলচ্চিত্রের পরিচালক খিজির হায়াত খান বলেন, ‘ঢাকাসহ ৬৪ জেলায় বড়পর্দায় দেখার সুযোগ করে দেওয়ার জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমিকে ধন্যবাদ। যখন বাংলাদেশের চলচ্চিত্রশিল্প একটি সুষ্ঠু ও স্বচ্ছ ডিস্ট্রিবিউশন সিস্টেমের অভাবে ধুঁকে ধুঁকে মরছে তখন এ ধরনের বিকল্প উদ্যোগ জনসাধারণকে ভালো সিনেমা দেখার একটা বিশেষ সুযোগ করে দিচ্ছে। যারা সিনেমা হলে সিনেমাটি দেখতে পারেননি তাদের এ সুযোগ গ্রহণ করতে অনুরোধ করছি। অর্জনে, গর্জনে, বিজয়ে দেখা হবে ৬৪ জেলার শিল্পকলায়।’

গত বছর ৩ মার্চ খিজির হায়াত খান পরিচালিত ওরা ৭ জন প্রেক্ষাগৃহে মুক্তি পায়। সাতজন মুক্তিযোদ্ধার যুদ্ধের ময়দানের বীরত্বগাথা এবং একটি আত্মঘাতী রেসকিউ মিশন অবলম্বন করে চলচ্চিত্রটির গল্প আবর্তিত। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সম্মুখসমরের গল্প নিয়ে যে অল্প কয়টি চলচ্চিত্র নির্মিত হয়েছে এটি তার মধ্যে অন্যতম। স্বাধীন বাংলাদেশে মুক্তিযুদ্ধভিত্তিক প্রথম চলচ্চিত্র চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’ থেকে ওরা ৭ জন চলচ্চিত্রটি অনুপ্রাণিত।

ওরা ৭ জন চলচ্চিত্রটি কে এইচ কে প্রডাকশন্সের ব্যানারে নির্মিত হয়েছে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, শিবা শানু, জয় রাজ, জাকিয়া বারী মম, নাজিয়া হক অর্ষা, সাইফ খান, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজীব, নাফিস আহমেদ, খালিদ মাহবুব তূর্য, আজম খান, তাসনিম তাশফী, খিজির হায়াত খানসহ আরও অনেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা