× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সবার আগে বাংলাদেশে ‘অ্যাকোয়াম্যান’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২৩ ১৪:৩২ পিএম

আপডেট : ২১ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৭ পিএম

সবার আগে বাংলাদেশে ‘অ্যাকোয়াম্যান’

দেশের সিনেমাপ্রেমী দর্শককে আবারও চমক উপহার দিল স্টার সিনেপ্লেক্স। বিশ্বে সবার আগে বাংলাদেশে মুক্তি পেল ২০১৮ সালের সাড়াজাগানো ছবি অ্যাকোয়াম্যানের সিক্যুয়ালঅ্যাকোয়াম্যান অ্যান্ড দ্য লস্ট কিংডম’।

যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে ছবিটি মুক্তি পাবে আগামীকাল ২২ ডিসেম্বর। আর বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেল গতকাল ২০ ডিসেম্বর। এর ফলে সবার আগে বাংলাদেশের দর্শক দেখার সুযোগ পেল কাঙ্ক্ষিত ছবি।

আইসল্যান্ডের দুর্গম কুয়াশাচ্ছন্ন এক গ্রামের এক আগন্তুকের খোঁজে এসেছেন ব্রুস ওয়েন। সেই আগন্তুক আর্থার কারি তার ক্ষমতা কাজে লাগিয়ে সমুদ্রের প্রাণীদের নিয়ন্ত্রণ করছেন আর শীতে কাতর মানুষের খাবারের জোগান দিচ্ছেন। পৃথিবী আক্রমণ করা মহাজাগতিক ভিলেনের বিপক্ষে দল গঠন করছিলেন ব্রুস। প্রথমে সরাসরি তাকে না করে দিলেও পরে নিজের মায়ের রাজ্য আটলান্টিসকে রক্ষার উদ্দেশ্যে ঠিকই এগিয়ে আসেন আর্থার।ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান : ডন অব জাস্টিস’ মুভিতে ছোট্ট একটি ক্যামিওর পরেজাস্টিস লিগ’ মুভি দিয়ে এভাবেই বড়পর্দায় প্রথম অভিষেক ঘটেছিল অ্যাকোয়াম্যানের।

ওয়ার্নার ব্রাদার্স ২০১৪ সালে অ্যাকোয়াম্যানের সলো মুভি বানানোর ঘোষণা দেয়। অস্ট্রেলিয়ান জেমস ওয়ান পরিচালিত অ্যাকোয়াম্যান হয়ে উঠেছে একটি পরিপূর্ণ আন্ডারওয়াটার অপেরা।

মূল চরিত্র জ্যাসন মোমোয়ার চেয়ে নিখুঁতভাবে আর কেউ ফুটিয়ে তুলতে পারতেন বলে মনে হয় না। অ্যাকশন দৃশ্যগুলোয় আর্থার ছিলেন একাই একশ, বিশালদেহী মোমোয়ার কারণে তার ক্ষমতাগুলো একবারের জন্যও অবাস্তব মনে হয়নি। প্রত্যুৎপন্নমতিমেরা’ চরিত্রে অভিনয় করেছেন অ্যাম্বার হার্ড। মেরার মূল ক্ষমতা হাইড্রোকিনেসিস, ঠিক যেনক্যাপ্টেন প্ল্যানেট’-এরগি’র মতো। আর্থার কারির মা হিসেবে নিকেল কিডম্যানের চেয়ে যোগ্য আর কেউ ছিলেন বলে মনে হয় না। একই সঙ্গে তিনি যেমন ছিলেন লাবণ্যময়ী, তেমন দোর্দণ্ড প্রতাপের অধিকারী।

অল্প সময় স্ক্রিনটাইম পেয়েও ঝলক দেখিয়েছেন ইয়াহিয়া আবদুল মতিন, ব্ল্যাক মান্তার কিছুটা জটিল চরিত্রে খুব ভালোভাবেই উতরে গেছেন তিনি। নতুন ছবিতেও লাইনআপের পরিবর্তন হয়নি। পরিচালক জেমস ওয়ানসহ আগের ছবির প্রায় সবাই আছেন ছবিতে। প্রত্যেকেই যার যার জায়গায় আরও পরিণত, আরও দুর্দান্তভাবে ফিরে এসেছেন। ধারণা করা হচ্ছে, বছর শেষের ছবি বছরের শীর্ষ ব্যবসাসফল ছবির তালিকায় ভালোভাবেই জায়গা করে নেবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা