× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যমুনা ফিউচার পার্কে ‘বিজয় উল্লাস’ কনসার্টে তারুণ্যের উচ্ছ্বাস

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩ ২২:৩৫ পিএম

আপডেট : ১৫ ডিসেম্বর ২০২৩ ২৩:৫৮ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

রাজধানীর যমুনা ফিউচার পার্কে মহান বিজয়ের ৫৩ বছরে পদার্পণ উপলক্ষে ‘বিজয় উল্লাস’ কনসার্টে জনপ্রিয় ব্যান্ড দলগুলো গান পরিবেশন করেছে। এ সময় গানের তালে মেতে ওঠেছিল কয়েক হাজার তরুণ- তরুণী। শুক্রবার (১৫ ডিসেম্বর) রাতে যমুনা ফিউচার পার্কের কার্গো পার্কিং এরিয়ায় এ কনসার্টের আয়োজন করা হয়। 

‘নো দ্য হিস্টোরি সেলিব্রেট দ্য ভিক্টোরি’ স্লোগানে ‘বিজয়ের উল্লাস’ শিরোনামের এ কনসার্টটির আয়োজন করে তান-রাত ইনস্টিটিউট। ওপেন এয়ার এ কনসার্টে সংগীত পরিবেশন করে দেশের জনপ্রিয় ব্যান্ড দল ওয়ারফেজ, আর্টসেল, মেঘদল, এভয়েড রাফা, অ্যাশেজ। এছাড়াও ব্যান্ডদল ওয়ার সাইট, আফটার দ্য এপক্লিপ্স, ঐন্দ্রজালিক, নিভানিয়া, অলেখা, ব্যান্ড হাব ও শিল্পী প্রিতম হাসান গান পরিবেশন করেন।

আয়োজক আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে জানানোর লক্ষ্যেই এই কনসার্টের আয়োজন করা হয়েছে। সেই ধারণা থেকেই কনসার্টের মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে।’ 

কনসার্টে উপস্থিত ছিলেন- কনসার্টের প্রধান উপদেষ্টা ও প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন (সদস্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন), যমুনা বিল্ডার্সের পরিচালক (মার্কেটিং অ্যান্ড সেলস) ড. মোহাম্মদ আলমগীর আলম, পেন্টাগন গ্রুপের কর্ণধার অন্তু করিম।

কনসার্টের ব্যন্ড দল অ্যাশেজ শুরুতে গান পরিবেশনা করে ‘কেমন আছো কোথায়’ গানটি দিয়ে। এরপর তারা পরিবেশন করে ‘সে আমারে আমার হতে দেয় না’, ‘কি যে মায়া লাগে আমার নিজের জন্য’, ‘অনেক বছর আগের একটা’ সহ আরও কয়েকটি গান।

এরপর মঞ্চে আসে ব্যান্ড অ্যাভয়েড রাফা। তারা প্রথমেই পরিবেশে করে ‘আনমনে’। এরপর পরিবেশন করে ‘আমার হাড়কালা করলাম রে’, ‘চলো আরেকবার উড়ি’ সহ আরও বেশ কয়েকটি গান।

অ্যাভয়েড রাফার পর মঞ্চে আসেন শিল্পী প্রীতম হাসান তার কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করেন। এরপর মঞ্চে আসে দেশের প্রথম সারির জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড ওয়ারফেজ। তারা প্রতীক্ষা, অবাক ভালোবাসা, পূর্ণতা, বসে আছি, হারিয়ে তোমাকে, অসামাজিকসহ নিজেদের জনপ্রিয় সব গান গেয়ে মাতিয়ে রাখে শ্রোতাদের।

কনসার্টের সর্বশেষ ব্যান্ড ছিল আর্টসেল। এই বিদায়, অনিকেত প্রান্তর, অন্যসময়, পথচলা, দুঃখবিলাসসহ আরও বেশ কিছু গান পরিবেশন করে তারা। নেচে গেয়ে উপভোগ করেন দর্শক-শ্রোতারা। 

বিজয় কেবল উদযাপন নয়, তারুণ্যের শক্তিকে আরও বলিষ্ঠ করতে এমন আয়োজনের পাশে ছিল যামুনা ফিউচার পার্ক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা