× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশে মুক্তি পাচ্ছে না মানুষ ও অ্যানিমেল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩ ১৩:৪৪ পিএম

বাংলাদেশে মুক্তি পাচ্ছে না মানুষ ও অ্যানিমেল

গেল সপ্তাহে ভারতের ৭ শতাধিক হলে মুক্তি পেয়েছে জিৎ অভিনীত নতুন সিনেমা ‌‘মানুষ’। এটি নির্মাণ করেছেন বাংলাদেশি নির্মাতা সঞ্জয় সমাদ্দার। কথা ছিল ছবিটি ১ ডিসেম্বর বাংলাদেশেও মুক্তি পাবে। তবে সেটি আর হচ্ছে না। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক নিজেই।

এদিকে বলিউড সুপারস্টার রণবীর কাপুর অভিনীত ‘অ্যানিমেল’ মুক্তি পাচ্ছে আগামীকাল। ভারতসহ বিশ্বের নানা দেশের সঙ্গে একযোগে এটি বাংলাদেশেও মুক্তি পাবে বলে ঘোষণা দেয়া হয়েছিল। তবে নানা জটিলতায় এই ছবিটিও বাংলাদেশে মুক্তি পাচ্ছে না আগামীকাল। এর আমদানিকারক প্রযোজক ও পরিবেশক নেতা গোলাম কিবরিয়া লিপু এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এখনো অনেক কাজ বাকি। কাস্টমসের ঝামেলা মেটেনি। এরপর আছে সেন্সর বোর্ডের ছাড়পত্রের বিষয়। এতকিছু এত অল্প সময়ে সম্ভব নয়। সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে বাংলাদেশের দর্শক হলে গিয়ে ‘অ্যানিমেল’ দেখার সুযোগ পাবেন।’

মানুষ সিনেমা মুক্তি পাচ্ছে না কেন জানতে চাইলে সে ছবির নির্মাতা সঞ্জয় সমাদ্দার বলেন, ‘আমার ছেলে অসুস্থ। তাকে নিয়ে একটু প্রেশারে আছি। ছবিটি এ সপ্তাহে বাংলাদেশে মুক্তি পাবে জেনেছিলাম। কেন পাচ্ছে না সেটা ঠিক বলতে পারছি না।’

এদিকে বেশ কয়েক সপ্তাহ ধরে তথ্য মন্ত্রণালয়ে আটকে আছে ‘টাইগার ৩’ সিনেমাটি। সালমান খান, ক্যাটরিনা কাইফ ও ইমরান হাশমি অভিনীত সিনেমাটি বাংলাদেশে আমদানির জন্য চেষ্টা করছে জাজ মাল্টিমিডিয়া। সবকিছু গুছিয়ে এনেও মন্ত্রণালয়ের কিছু জটিলতা কাটিয়ে উঠতে পারছে না বলিউডের জনপ্রিয় টাইগার। মুক্তির মুখও দেখতে পারছে না। 

সঞ্জয় সমাদ্দারের ‘মানুষ’ সিনেমাটি প্রযোজনা করেছে জিতের প্রযোজনা প্রতিষ্ঠান জিৎ ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেড। এতে জিৎ ও জিতু কমল ছাড়াও অভিনয় করেছেন সুস্মিতা চট্টোপাধ্যায়, বিদ্যা সিনহা মিম প্রমুখ।

সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত 'অ্যানিমেল' নির্মিত হয়েছে প্রায় ২০০ কোটি রুপি বাজেটে। এতে রণবীর কাপুরের সঙ্গে আছেন রাশমিকা মান্দানা, অনিল কাপুর, ববি দেওল, শক্তি কাপুর, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ।

মণীশ শর্মা পরিচালিত যশরাজ ফিল্মসের ‘এক থা টাইগার’- এর সিক্যুয়েল ‘টাইগার ৩’। সিনেমাটিতে সালমান-ক্যাট ও ইমরান ছাড়াও অভিনয় করেছেন আশুতোষ রাণা, রেবতী, রণবীর শোরে, বিশাল জেঠওয়া, রিদ্ধি ডোগরাসহ অনেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা