× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৯ বছর পর নতুন গান নিয়ে ফিরছে ‘সাবকনশাস’ ব্যান্ড

বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২২ ১৫:৩২ পিএম

আপডেট : ২৬ অক্টোবর ২০২২ ১৯:১০ পিএম

৯ বছর পর নতুন গান নিয়ে ফিরছে ‘সাবকনশাস’ ব্যান্ড

১৯৯৮ সালে দুই ভাই লুকান আলমগীর ও জোহান আলমগীর গড়ে তোলেন গানের ব্যান্ড। নাম ‘সাবকনশাস’। বন্ধুরা মিলে গান গায়, বন্ধুরা বাজায়, বন্ধুদেরই ব্যান্ড! এ যেন বন্ধুদের জয়োৎসব। 

তখন বিটিভিতে হতো মাত্র হাতে গোনা কয়েকটা ব্যান্ড শো। সেখানে দু’টি গানের কথা নব্বই দশকের ব্যান্ডভক্তরা ভুলতেই পারবে না। সেগুলো হলো ‘অহনা’ এবং ‘বুলশিট’। 

এসবের মাঝেই একটি জনপ্রিয় ব্যান্ড বাছাই রিয়েলিটি শোতে সেরাদের তালিকায় আসে ‘সাবকনশাস’। জোহান আলমগীর অর্জন করেন বেস্ট গিটারিস্টের পুরস্কার। ধারাবাহিকতায় ২০০২ সালে ‘মাটির দেহ’ নামে অ্যালবামটি প্রকাশ পায়। ২০০৪ সালে প্রকাশ পায় তাদের ‘তারার মেলা’ অ্যালবাম। এটি জয় করে নেয় লাখো শ্রোতার ভালোবাসা। তারপর দীর্ঘ বিরতি শেষে ২০১৩ সালে আবারও সরব হয় ব্যান্ডটি। প্রকাশ হয় ‘শিল্পের ঘর’ নামের অ্যালবাম। এরপর আবারও ডুব। 

কিন্তু দেশ, মানুষ এবং গানের টানে আবারও ফিরে আসে ‘সাবকনশাস’, নতুন রূপে। ভক্তরা যে তাদের ভুলে যায়নি, নতুন প্রজন্মও যে এত বছর ধরে তাদের গান শুনে আসছে তার প্রমাণ পাওয়া যায় ২০২১ সালে আয়োজিত ঢাকা রক ফেস্ট কনসার্টে। নিজেদের নতুন লাইন আপ নিয়ে তাদের অহনা, বুলশিট, মাঝিরে ইত্যাদি গান দিয়ে মঞ্চ মাতায় এই ব্যান্ডটি। 

দলে নতুন লাইন আপ জোহান (ভোকাল), লুকান (ড্রামস), অন্তর (বেস গিটার), সৈকত (গিটার), অসি (গিটার), নাবিলা (ভোকাল)। নতুন লাইন আপ নিয়ে বিরতিহীন শো চালিয়ে যাচ্ছে ব্যান্ডটি। নতুন খবর হলো ৯ বছর পর ‘সাদাঘোড়া’ নামে একটি নতুন গান প্রকাশ করতে যাচ্ছে ‘সাবকনশাস’। আগামী ২৮ অক্টোবর প্রকাশ পাবে গানটি। 

ব্যান্ডের ভোকালিস্ট জোহান আলমগীরের ‘JA Studio’-এর ব্যানার থেকে গানটি রিলিজ হবে ব্যান্ডের নিজস্ব ইউটিউব চ্যানেলে। গানটি শুনতে পাওয়া যাবে নানা অনলাইন প্লাটফর্মগুলোতেও।

নয় বছর পর নতুন গান নিয়ে উচ্ছ্বসিত এই ব্যান্ড। ২০২৩ সালে নিজেদের পঁচিশ বছর পূর্তিতে আরও অনেক নতুন গান দিয়ে নিজেদের সাজানোর প্রস্তুতি নিচ্ছে ‘সাবকনশাস’।


প্রবা/এলএ/টিই

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা