× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দীপ্ত প্লে’র এক বছর

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩ ১৭:১০ পিএম

দীপ্ত প্লে’র এক বছর

দেখতে দেখতে এক বছর পূর্ণ হলো ওটিটি প্লাটফর্ম দীপ্ত প্লে’র। গত এক বছরে তারা তৈরি করেছে এমন সব অরিজিনাল ফিল্ম যা দর্শককে শুধু বিনোদন না, দিয়েছে সম্পর্কের গল্পগুলোর নতুন ভঙ্গি, জুগিয়েছে ভাবনার সূত্রও। 'পরি' বা ‘নিকষ’ ওয়েব ফিল্মগুলোতে একদিকে যেমন নারী পাচারের স্বরূপ উঠে এসেছে, তেমনই 'সাহসিকা-২' ফিল্মটিতে উঠে এসেছে ঘরে থাকা নারীর এমন একটি বিষয়, যা নিয়ে কেউই কথা বলতে স্বস্তিবোধ করে না। একই সঙ্গে 'শহরে অনেক রোদ' যখন নতুন সম্পর্কের মিষ্টি প্রেমের আল্পনা বুনে চলে তখনই 'অগ্নিপুরুষ' চাক্ষুষ করায় আমাদের ফায়ার ফাইটারদের সাহসী জীবনের নানান আত্মত্যাগ। 

'আইকন ম্যান' থেকে 'অপলাপ' মুখোমুখি করায় নতুন ধরনের গল্পের। যে গল্পগুলো আমাদের সাথেই এতদিন ছিল, কিš‘ কখনও তাদের দেখা হয়ে ওঠেনি।    

দীপ্ত প্লের এক বছরের যাত্রায় দর্শকের প্রতিদিনের আনন্দ বিনোদনের সঙ্গী হয়ে আছে মেগা সিরিয়াল। বর্তমানে দেশের জনপ্রিয় সিরিয়ালের তালিকায় এগিয়ে থাকা ‘মাশরাফি জুনিয়র’, ‘বকুলপুর’ এবং ‘জবা’র প্রতিদিনের নতুন পর্বের জন্য মুখিয়ে থাকেন দর্শক। 

এ ছাড়া ‘পালকি’, ‘মান অভিমান’, ‘খলনায়ক’, ‘অপরাজিতা’সহ হৃদয়গ্রাহী গল্পে নির্মিত ৩০টিরও বেশি ধারাবাহিকের সম্পূর্ণ পর্ব দর্শক যে-কোনো সময় উপভোগ করতে পারছেন দীপ্ত প্লেতে। এছাড়া ডাবড সিরিয়ালে আমাদের অভিজ্ঞ ইন-হাউজ টিম দ্বারা ডবিংকৃত বিদেশি সিরিয়ালগুলো দেশের সকল দর্শকের মন জয় করেছে। 

দীপ্ত প্লে'তে স্ট্রিমিং হওয়া ‘সূর্যকন্যা’, ‘ফাতমাগুল’, ‘আমাদের গল্প’ ও ‘বাহার’-এর প্রতিটি পর্ব দর্শককে কখনও হাসিয়েছে কখনও কাঁদিয়েছে; অন্যদিকে 'সুলতান সুলেমান’, ‘সুলতান সুলেমান-কোসেম’, ‘রহস্যময়ী’ বা ‘জননী জন্মভূমি’র মতো সিরিয়ালগুলো নিপুণভাবে ইতিহাসকে বাংলা ভাষায় উন্মোচিত করেছে দর্শকের মাঝে। দীপ্ত প্লেতে প্রতিদিনই যুক্ত হচ্ছে ডাবড সিরিয়ালের নতুন নতুন পর্ব।

ওটিটির প্রধান কর্মকর্তা (ডিজিটাল হেড) মো. আবু নাসিম বলেন, ‘বিগত বছরের সাফল্য শুধু নয়, দীপ্ত প্লে সেই অভিজ্ঞতাকে ধারণ করে আগামী বছরের জন্য নির্মাণ করতে চলেছে আরও নতুন অরিজিনাল ফিল্ম। প্রিয় পরিচালক আর অভিনয়শিল্পীদের সমন্বয়ে দীপ্ত  প্লে হাজির হচ্ছে এমন সব বিচিত্র গল্প, যা আগে কখনও দেখা যায়নি। ‘হাইড এন্ড সিক’ একদিকে নারীর প্রতি সহিংসতার ভিন্ন একটি রূপ উন্মোচন করে তেমনই 'কীড়া' ফিল্মটি আমাদের সাহসী করে তোলে চিরন্তন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে। 

সমাজের তিন শ্রেণির এক অনন্য সঙ্কটকে ঘিরে নির্মিত ‘ত্রিভুজ’ যেমন আমাদেরই সামনে আয়না তুলে ধরে, তেমনই পাশে দেখা যে প্রেম ও আত্মত্যাগ দেখেও কখনও দেখা হয়নি তার গল্প বলে ইউএনও স্যার।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাব্যবস্থার দিকে শুধু প্রশ্ন তুলে না, বরং সমাধান খুঁজতে চেয়েই নির্মিত হতে চলেছে 'র‌্যাগিং'। অথবা বাংলার চিরন্তন ধ্রুপদী সাহিত্য থেকে যে অদ্ভুত ভৌতিক গল্প উঠে এসেছে তার নাম 'মায়া'। বিচিত্র গল্পে বিচিত্র সব চরিত্রের সমাবেশ ঘটতে যাচ্ছে দীপ্ত প্লের নতুন বছরে। গত অক্টোবর ৫২ লক্ষেরও বেশি দর্শক দীপ্ত প্লের সাথে যুক্ত ছিলেন।

পুরনো মেগা সিরিয়ালগুলোর দর্শকপ্রিয়তা ও তাদের চাহিদাকে মাথায় রেখে দেশ ও দেশের বাইরের বাংলাভাষী দর্শকদের জন্য দীপ্ত প্লে'তে আসছে আরও কিছু মেগা সিরিয়াল। 

শহুরে ধনী বেয়াড়াদের শাস্তি আর দরিদ্রদের সাহায্য করতে এবার আসছে নতুন এক রবিনহুড-'বিজলি রবিনহুড'। আসছে দুই সময়ের দুই চরিত্রকে নিয়ে এক অভিন্ন ধারাবাহিক নাটক ‘ফুলবাহার’। বাঙালির ভোজনরসের সাথে প্রতিশোধের অদ্ভুত যোগসাজশে যেমন আসছে 'লবঙ্গভোজ', তেমনই দর্শকনন্দিত ধারাবাহিক নাটক 'খলনায়ক' -এর দ্বিতীয়ভাগ 'খলনায়ক-২' শিগগিরই আসছে দীপ্ত প্লে'তে। 

অন্যদিকে রবীন্দ্রনাথের ধ্রুপদী ছোটগল্পের অনুপ্রেরণায় নির্মিত মেগা সিরিয়াল 'দেনা পাওনা'র দেখা মিলবে খুব দ্রুতই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা