× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওটিটিতে এলো দুই সিনেমা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৪ নভেম্বর ২০২৩ ১৩:৫৬ পিএম

আপডেট : ২৪ নভেম্বর ২০২৩ ১৪:০০ পিএম

ওটিটিতে এলো দুই সিনেমা

হলে নেই নতুন সিনেমা। তবে ওটিটিতে আসছে দুই সিনেমা। তার মধ্যে একটি মোস্তফা সরয়ার ফারুকীরশনিবার বিকেল’ মুক্তি পাবে ভারতের ওটিটিতে। আরেকটি শিহাব শাহীনেরবাবা সামওয়ান ইজ ফলোয়িং মিআসবে বিঞ্জ থেকে।

বিঞ্জ অ্যাপের নতুন কনটেন্ট বাবা সামওয়ান ইজ ফলোয়িং মির এরকম আতঙ্ক অস্থিরতার কনসেপ্ট নিয়ে আগ্রহ তৈরি হয়েছে সবার মধ্যে। যারা দেশের বাইরে থাকেন বিশেষ করে ইউরোপ, অস্ট্রেলিয়া বা আমেরিকায়; তারা প্রতিনিয়ত রেসিজম বা বর্ণবাদের শিকার হন। সেই রেসিজমের ঘটনা নিয়ে নির্মাণ করা হয়েছে নতুন ওয়েব ফিল্মটি।

২৩ নভেম্বর অনলাইন প্ল্যাটফর্ম বিঞ্জ অ্যাপে মুক্তি পেয়েছে ওয়েব ফিল্মটি।

ওয়েব ফিল্মটি নিয়ে নির্মাতা শিহাব শাহীন জানান, অস্ট্রেলিয়ার সিডনি ইউনিভার্সিটিতে লেখাপড়ার পাশাপাশি চাকরিও করেন তার মেয়ে। হঠাৎ এক রাতে মেয়ে তাকে ফোন করেন, তিনি তখন ঘুমে। ফোন দিয়ে মেয়ে বলেন, হ্যালো বাবা, কিপ টকিং, ফোন কাটবা না! সামওয়ান’স ফলোয়িং মি। অর্থাৎবাবা, কেউ একজন আমাকে ফলো করছে, তুমি ফোন কাটবা না, আমার সঙ্গে কথা বলতে থাকো।’

ঘটনার বর্ণনা দিয়ে নির্মাতা বলেন, ‘আমি তখন কথা বলতে থাকলাম। মেয়ের কণ্ঠে ছিল আতঙ্ক আর আমার মধ্যে ছিল অস্থিরতা। ওই রাতে এত দূরের দেশে মেয়ের জন্য কার কাছে সাহায্য চাইব বুঝতে পারছিলাম না। খুব দুশ্চিন্তায় পড়েছিলাম। কেননা রাস্তার পথে কেউ তার পিছু নিয়েছে। সে আস্থা ভরসার জন্য সাহস চাচ্ছে তার বাবার থেকে, ভয়টা কাটাতে চাচ্ছে ফোনকলের মাধ্যমে। তখনকার সেই ঘটনাটি নিয়েই নির্মাণ করলাম ওয়েব ফিল্ম।’

ওয়েব ফিল্মটিতে মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ আর বাবার চরিত্রে শহীদুজ্জামান সেলিম। অভিনয়ে আরও আছেন ইরফান সাজ্জাদ, সোহেল মণ্ডল প্রমুখ।

এদিকে আজ থেকে ভারতের সনি লিভ ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত সিনেমা শনিবার বিকেল। সনি লিভে রাত ৮টা ৩০ মিনিটে স্ট্রিমিং হতে যাচ্ছে সিনেমাটি। এর আগে বুধবার ২২ নভেম্বর সিনেমার দেড় মিনিটের একটি টিজার প্রকাশ করে এমন ঘোষণা দেয় সনি লিভ। ভারতে সিনেমাটি মুক্তির বিষয়টি প্রতিদিনের বাংলাদেশকে নিশ্চিত করেছেন নির্মাতা ফারুকী।

হলি আর্টিজানের নির্মম ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত শনিবার বিকেল সেন্সর বোর্ডে আটকে আছে প্রায় সাড়ে চার বছর ধরে। দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দিতে বহু চেষ্টা করেও হয়েছেন ব্যর্থ। তবে দেশের প্রেক্ষাগৃহে মুক্তির অনুমতি না মিললেও চলতি বছরের মার্চে যুক্তরাষ্ট্র কানাডায় মুক্তি পায় সিনেমাটি।

বাংলাদেশ-ভারত-জার্মানি ত্রিদেশীয় যৌথ প্রযোজনায় নির্মিত শনিবার বিকেল। বাংলা ভাষা ছাড়াও ইংরেজিতে হয়েছে ডাবিং। টানা ১৫ দিন মহড়ায় মাত্র সাত দিনেই শেষ হয়েছে ছবির শুটিং। অভিনয় করেছেন জাহিদ হাসান, পরমব্রত চ্যাটার্জি, নুসরাত ইমরোজ তিশা, ইন্তেখাব দিনার ফিলিস্তিনি অভিনেতা ইয়াদ হুরানি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা