× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুক্তি পাচ্ছে নীল জলের কাব্য

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২৩ ১৪:৪৭ পিএম

আপডেট : ১৬ নভেম্বর ২০২৩ ১৪:৫০ পিএম

মুক্তি পাচ্ছে নীল জলের কাব্য

এক নারীর সমুদ্র দেখার গল্প নিয়ে শিহাব শাহীন নির্মাণ করেছেন ওয়েব ফিল্মনীল জলের কাব্য’। সুলতানা জাহানের গল্পের ছবিতে জুটি হয়ে অভিনয় করেছেন আফরান নিশো মেহজাবিন চৌধুরী। আরও আছেন শিরিন আলম, আলমগীর হোসেন, শম্পা নিজাম প্রমুখ। গতকাল বুধবার সংবাদ সম্মেলনে আই স্ক্রিনের প্রকল্প পরিচালক অভিনেতা রিয়াজ আহমেদ জানান, ওয়েব ফিল্মটি আজ বেলা ৩টা থেকে দেখা যাবে।


অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম : মেহজাবিন

সেই ২০২১ সালেনীল জলের কাব্যসিনেমায় চুক্তিবদ্ধ হন হালের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। অবশ্য তখন কথা ছিল এটি হবে টেলিফিল্ম। পরবর্তী সময়ে এর গল্পের গভীরতা নির্মাতাকে এটিকে সিনেমা হিসেবে নির্মাণের প্রেরণা দেয়৷ অবশেষে ওয়েব দুনিয়ায় সিনেমা হয়েই মুক্তি পাচ্ছে নীল জলের কাব্য। প্রায় আড়াই বছর পর ছবিটি মুক্তি পাচ্ছে বলে আনন্দিত মেহজাবিন। তিনি বুধবার সংবাদ সম্মেলনে বলেন, ‘কিছু কাজ থাকে যার সঙ্গে যুক্ত হতে পেরে তৃপ্ত হওয়া যায়। নীল জলের কাব্য এমনই একটা কাজ। আমি অধীর আগ্রহে অপেক্ষায় ছিলাম এর মুক্তির। নানা কারণে এটি মুক্তি পেতে অনেক সময় লেগে গেল। একটা সময় মনে হচ্ছিল হয়তো ছবিটা আর আসবে না। শিহাব শাহীন ভাইকে ধন্যবাদ। তিনি এর কাজ শেষ করে মুক্তি দেওয়ার প্রস্তুতি নিয়েছেন। আর ফরিদুর রেজা সাগর ভাই, রিয়াজ ভাইকে ধন্যবাদ তারা আমাদের পাশে আছেন।

ছবির গল্প নিয়ে মেহজাবিন বলেন, ‘এই ছবিটাতে একজন নারীর সমুদ্র দেখার যে গল্পটা উঠে এসেছে তা যেকোনো নারীকে রিলেট করবে৷ আমাদের অনেক রকম ইচ্ছেই থাকে। তার ভিড়ে কিছু ইচ্ছে এমন যা পূরণ করতে গিয়ে অনেক কাঠখড় পোড়াতে হয়। ছবিতে আমার সমুদ্র দেখার ইচ্ছেটা তেমন। একটা মেয়ে চাইলেই একা ঘুরতে যেতে অনুমতি পায় না। তখন মায়েরা বলেন যে, বিয়ের পর স্বামী নিয়ে যেও। এই মেয়েটা সমুদ্র দেখার জন্য এতটাই পাগল যে সে অল্প বয়সেই মাকে বলে, ‘আমাকে বিয়ে দিয়ে দাও৷এতে আসলে তার সমুদ্র দেখার প্রবল আগ্রহটা প্রকাশ হয়। তো বিয়ে হয়, এরপর মেয়েটা সমুদ্র দেখতে পেরেছিল কি না সেই উত্তর জানতে ছবিটা দেখবেন সবাই। আশা করি উপভোগ করবেন।


এটা তাল নয়, তিলের গল্প : নিশো

চ্যানেল আইয়ের ওটিটি প্ল্যাটফর্ম আই স্ক্রিনে মুক্তি পাবে ওয়েব ফিল্ম নীল জলের কাব্য। এতে প্রধান পুরুষ চরিত্রে আছেন আফরান নিশো। ছবিটি প্রসঙ্গে তিনি বলেনÑ ‘এটা তাল নয়, তিলের গল্পের ছবি। আমাদের বুকের ভেতরে এমন অনেক ইচ্ছে থাকে যা খুব ছোট্ট। খুব একটা গুরুত্ব দিই না আমরা। কিন্তু কেউ কেউ এমন আছেন, যারা ছোট ইচ্ছেগুলোকে পূরণ করতে মরিয়া। তেমন এক নারীর গল্পের ছবি এটি। যে সমুদ্র দেখার জন্য আকুল। বাবার বাড়িতে থেকে ইচ্ছে পূরণ হয় না বলে বিয়ে করে স্বামীর বাড়ি আসে। তার ইচ্ছে স্বামী তাকে সমুদ্র দেখাবে। কিন্তু স্বামী নানা ক্রাইসিসে জর্জরিত। নারীর ইচ্ছে এখানে এসেও পূরণ হয় না। তিলটাই এভাবে গল্পে তাল হয়ে ওঠে। আমি মনে করি ছবিটা সবার ভালো লাগবে। একটা দারুণ গল্প আছে। নারীপ্রধান কাজ আমাদের এখানে খুব কম হয়। এটা একটা ফ্যান্টাসিক ফিমেল বেইজড স্টোরি।

তিনি আরও বলেন, ‘আমরা অনেক আগে ছবির কাজের জন্য এক হয়েছিলাম। তারপর লম্বা বিরতি গেল। করোনাকাল এলো, শিডিউলের ঝামেলা, নানা কারণে এতটা সময় লাগল। আনন্দ হচ্ছে শেষ পর্যন্ত সিনেমাটি মুক্তি পাচ্ছে। শিহাব শাহীন ভাইকে অনেক ধন্যবাদ। মেহজাবিনের সঙ্গে অনেক দিন পর আমার একটা কাজ আসছে। যার গল্পটি আমার অন্তরের খুব কাছের। আমার মনে হয়, এ কাজটি শেষ করতে প্রত্যেকেই লেগে ছিল। সময় গেলেও শেষ পর্যন্ত কাজটি দর্শকের সামনে আসছে, এটাই বড় কথা। সবাইকে দেখার আমন্ত্রণ জানাচ্ছি। একটা কাজ করে তখনই আমরা আনন্দ পাই, যখন দর্শকের কাছ থেকে ভালো ফিডব্যাক আসে। তাই দর্শকের কাছে অনুরোধÑ ভালো কাজের সঙ্গে আপনারা থাকুন। আপনাদের অনুপ্রেরণাই আমাদের কাজের মূল শক্তি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা