× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শহরে আবার আসছে নভেম্বর রেইন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২৩ ১১:৫২ এএম

আপডেট : ১৫ নভেম্বর ২০২৩ ১৮:৩৫ পিএম

শীতের শুরুতেই ব্যান্ড শ্রোতাদের জন্য আয়োজন করা হচ্ছে কনসার্ট ‘নভেম্বর রেইন ভলিউম ৩’।

শীতের শুরুতেই ব্যান্ড শ্রোতাদের জন্য আয়োজন করা হচ্ছে কনসার্ট ‘নভেম্বর রেইন ভলিউম ৩’।

 শহর জাদুর শহর, শহর প্রাণের শহর। শহরে পড়ন্ত হেমন্তের শীতল হাওয়ায় উড়ে নেমে আসছে শীতকাল। শীত এলেই জমে ওঠে গানের আসর। দেশের নানা প্রান্তে নানা আমেজের গান উৎসব, কনসার্টের হিড়িক পড়ে। এবারের শীতেও তার ব্যতিক্রম হবে না।

শীতের শুরুতেই ব্যান্ড শ্রোতাদের জন্য আয়োজন করা হচ্ছে কনসার্টনভেম্বর রেইন ভলিউম ৩’। গেল দুই বছরে হয়েছে এর দুটি আসর। গানেতালে জমজমাট ছিল কনসার্টগুলো, তা আর বলার অপেক্ষা রাখে না। এবার তৃতীয় পর্বের পালা।

‘নভেম্বর রেইন ভলিউম ১’ শিরোনামে প্রথম কনসার্ট আয়োজন করা হয় ২০২১ সালে। এরপর গেল বছরের ১২ নভেম্বর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার এক্সপো জোনে ওপেন এয়ার কনসার্টনভেম্বর রেইন ভলিউম ২’ কনসার্ট অনুষ্ঠিত হয়। ব্র্যান্ডমিথের উদ্যোগে কনসার্টে অংশ নেয় ব্যান্ডদল অর্থহীন, আর্টসেল, ব্ল্যাক, ক্রিপটিক ফেইট, মেঘদল, চিরকুট, ইন্দালো, অ্যাসেজ, ভাইকিং পাওয়ারসার্জ।

সেই ধারাবাহিকতায় এবারও কনসার্ট আয়োজন করতে যাচ্ছে ব্র্যান্ডমিথ। তবে অনুষ্ঠানিক কোনো ঘোষণা এখনও আসেনি। বেশকিছু সূত্র থেকে কনসার্ট সম্পর্কে তথ্য পাওয়া গেছে।

জানা যায়, মাসের শেষ দিকে কনসার্টটি অনুষ্ঠিত হবে। কিছুদিনের মধ্যেই কনসার্টের তারিখ নিশ্চিত করা হবে। জানানো হবে, এবার মঞ্চ মাতাবেন কারা। তবে খোঁজ নিয়ে জানা গেছে, সম্ভাব্য তালিকায় আছে আর্টসেল, ব্ল্যাক, ক্রিপটিক ফেইট, ওয়ারফেজের মতো ব্যান্ডগুলো। সেই সঙ্গে মঞ্চে চমক হিসেবে দেখা দিতে পারেন নগরবাউল জেমস।

সম্প্রতি কনসার্ট নিয়ে ব্র্যান্ডমিথ তাদের ফেসবুক পেজে একটি পোস্ট দেয়। ভক্তদের মন্তব্য নিয়ে একটি ছবিও প্রকাশ করে তারা। ছবির ক্যাপশনে ব্র্যান্ডমিথের পক্ষ থেকে লেখা হয়, ‘বাংলায় একটা কথা আছে, সবুরে মেওয়া ফলেএকটি বৃহত্তর এবং আরও ভালো সংগীত অভিজ্ঞতার জন্য আরও কিছুক্ষণ অপেক্ষা করা যাক।’

সময় শেয়ার করা ছবিতে দেখা যায়নভেম্বর রেইন’ কনসার্টের অফিসিয়াল লোগো। ছবিটি শেয়ার করার সঙ্গে সঙ্গে ভক্তরা নিজেদের মন্তব্য জানাতে থাকেন। শামীম মাজাহার নামে একজন মন্তব্য বক্সে লেখেন, ‘এটারই তো অপেক্ষায় ছিলাম’।

সামির তাব্বী লেখেন, ‌‘শহরের সবচেয়ে বড় কনসার্টের অপেক্ষায়। আশা করছি খুব দ্রুত লাইনআপসহ বিস্তারিত জানানো হবে। দেখা হবে নভেম্বর রেইন কনসার্টে।’

 

লিগ্যাসি অব মেটাল রিভাইভড কনসার্ট

মাসে শহরে আরও একটি কনসার্ট রয়েছে।লিগ্যাসি অব মেটাল রিভাইভড কনসার্ট’ শিরোনামে কনসার্টি ১৭ নভেম্বর রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘর আগারগাঁওয়ে অনুষ্ঠিত হবে। ইভেন্টহলিকের আয়োজনে দীর্ঘ সময় নিয়ে দর্শকের সামনে দেশসেরা তিনটি ব্যান্ড পারফর্ম করবে। সেগুলো হলো মেকানিক্স ব্যান্ড, পাওয়ারসার্জ হেভি মেটাল ব্যান্ড ট্রেইনরেক।

কনসার্টের বিষয়ে প্রতিদিনের বাংলাদেশকে মেকানিক্স ব্যান্ডের ভোকালিস্ট আয়োজক কমিটির সদস্য বলেন, ‘১৭ নভেম্বর মেটালভক্তদের জন্য একটি সুখবর রয়েছে। এদিন আমরা লিগ্যাসি অব মেটাল রিভাইভড কনসার্ট শিরোনামে কনসার্টের আয়োজন করছি। যেখানে দেশের সেরা তিনটি মেটাল ব্যান্ড নিজেদের গানগুলো দর্শকের জন্য গাইবে। আশা করছি, আগত শ্রোতাদের সবাই দীর্ঘ সময় ধরে গান শোনাতে পারবে। যার জন্য ব্যান্ড কম রাখা হয়েছে। সময় বাড়িয়ে দেওয়া হয়েছে। কারণ সাধারণত আমাদের স্টেজে ওঠার পর গিটার টিউন করতে আধা ঘণ্টা চলে যায়। এরপর মাত্র চার-পাঁচটি গান করেই তাদের স্টেজ ছেড়ে দিতে হয়। যার জন্য ব্যান্ডগুলো সেভাবে নিজেদের মেলে ধরতে পারে না। তাই কনসার্টে সময় বেশি ব্যান্ড কম রাখা হয়েছে। আশা করছি ভালো কিছু সময় শ্রোতাদের উপহার দিতে পারব।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা