× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শারদ আনন্দে দুর্গারূপে দিঘী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩ ১২:১০ পিএম

শারদ আনন্দে দুর্গারূপে দিঘী

দেশের জনপ্রিয় অভিনেত্রী প্রার্থনা ফারদিন দিঘী। তার জন্মই সম্প্রীতি আর অসাম্প্রদায়িকতাকে সঙ্গী করে। মা অভিনেত্রী দোয়েল মুসলিম। বাবা হিন্দু ধর্মাবলম্বী অভিনেতা সুব্রত। দিঘী নিজে মুসলিম ধর্ম পালন করলেও সব ধর্মের প্রতি তার সম্মান ও শ্রদ্ধার কমতি নেই।

চরিত্রের প্রয়োজনেও অনেক সময় তিনি ভিন্ন ধর্মের হয়ে হাজির হন। এবার তিনি শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) নির্মিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘শারদ আনন্দ’-তে এলেন দুর্গা দেবীর সাজে। সুমন সাহার গ্রন্থনায় এটি প্রযোজনা করেছেন তানভীর আহমেদ খান। এটি প্রচার হবে ২৪ অক্টোবর রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

‘শারদ আনন্দ’ উপস্থাপনা করেছেন শিপন মিত্র ও পূর্ণিমা বৃষ্টি। গান, নাচ, ফ্যাশন শো, গেম শো, আরতি নৃত্য, ঢাকের বাজনা, সিঁদুর খেলাসহ নানান আঙ্গিকে নির্মিত হয়েছে এটি। এমনটিই জানিয়েছেন অনুষ্ঠানটির প্রযোজক।

তিনি আরও জানান, অনুষ্ঠানের শুরুতে থাকছে শিশুদের অংশগ্রহণে দুর্গাপূজার একটি নতুন গান। ফ্যাশন হাউসগুলো এবারের পূজায় যে ধরনের পোশাক এনেছে তার ওপর থাকছে ফ্যাশন শো। ঐতিহ্যবাহী ঢাকের বাজনার সঙ্গে থাকছে আরতি নৃত্য। আকাশ সরকারের নির্দেশনায় নৃত্য পরিবেশন করেছেন পূজা সেনগুপ্ত ও তার দল।

‘বছর ঘুরে তুমি আবার এলে মা’ শিরোনামের গানটিতে অংশ নিয়েছেন অনন্যা আচার্য্য, সুস্মিতা সাহা, এপি শুভ, পপি পাল, স্বপ্নিল রাজীব ও অপু রায়। পাঁচজন বাদ্যযন্ত্রীর পরিবেশনায় থাকছে ঢাকের বাজনা। ফ্যামিলি গেম শো পর্বে অংশ নিয়েছেন প্রাণ রায় ও তার স্ত্রী শাহনাজ কাকলী, দেবাশীষ সরকার ও তার স্ত্রী বিথী সরকার, বিপ্লব সাহা ও তার স্ত্রী সম্পা সাহা।

অনিক বোস, কস্তুরী মুখার্জি ও তাদের দলের পরিবেশনায় থাকছে সিঁদুর খেলা ও নবদুর্গানৃত্য। থাকছে সংগীতশিল্পী শুভ্রদেবের পরিবেশনায় একটি গান।

সবশেষে চমক নিয়ে হাজির হবেন অভিনেত্রী দিঘী। তিনি ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে একটি নৃত্যে অংশ নেবেন। সেখানেই তাকে দেবী দুর্গার রূপে দেখা যাবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা