× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চলচ্চিত্রে শতাব্দী-দীপা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৩ ১১:৫৬ এএম

আপডেট : ১৭ অক্টোবর ২০২৩ ২১:২৬ পিএম

চলচ্চিত্রে শতাব্দী-দীপা

নন্দিত অভিনেত্রী দীপা খন্দকার। বর্তমানে নাটকে অভিনয়ের পাশাপাশি সিনেমাতেও অভিনয়ে ব্যস্ত হয়ে উঠেছেন। তিনি মোস্তাফিজুর রহমান মানিকেরডার্ক ওয়ার্ল্ড’ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। দীপা জানান, তিনি গতকাল বিকালেও এই সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন।

দীপা খন্দকার আরও জানান, তিনি নতুন আরেকটি চমৎকার গল্পের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শেষ করেছেন। সেলিনা হোসেনের গল্পে সরকারি অনুদানপ্রাপ্ত ছবির নামবাকিটা ইতিহাস’। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন শুভ কুমার শীল উম্মে সালমা উষা। চলচ্চিত্রটিতে দীপার বিপরীতে অভিনয় করছেন ভার্সেটাইল অভিনেতা শতাব্দী ওয়াদুদ।

এরই মধ্যে রাজধানীর বেইলি রোডে অভিনেতা ইরেশ যাকেরের নানির বাড়িতে এর শুটিং সম্পন্ন হয়েছে বলে জানান দীপা। তিনি বলেন, ‘শ্রদ্ধেয় সেলিনা হোসেনের গল্প সব সময়ই এক অন্য রকম আবেদনের সৃষ্টি করে। সেলিনা আপা আমাদের বাংলা সাহিত্যের গর্ব। তার গল্প নিয়ে কাজ করার সৌভাগ্য সবার হয় না। আমি সৌভাগ্যবান। শতাব্দী আমি আমাদের যার যার চরিত্রে অভিনয় করেছি শতভাগ মনোযোগ দিয়ে। ইউনিট নিয়ে বিশেষ কিছু বলার নেই। শিল্পী হিসেবে নানান প্রতিবন্ধকতার জায়গা থেকেও মাঝে মাঝে আমরা অনেক কিছু এড়িয়ে কাজটা ভালো করার চেষ্টা করি। এখানেও ঠিক তাই হয়েছে। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।’

শতাব্দী ওয়াদুদ বলেন, ‘শ্রদ্ধেয় সেলিনা আপার গল্প মানেই হচ্ছে বিশেষ কিছু। তার গল্পে কাজ করতে পারাটার মধ্যেই বিশেষ ভালো লাগা কাজ করে। পরিচালককে ধন্যবাদ জানাই কারণেই যেÑ তারা চেষ্টা করেছেন কাজটি ভালোভাবে করতে। আমি আর দীপা আমাদের চরিত্রে ভালো করার চেষ্টা করেছি।

এদিকে দীপা খন্দকার সুদীপ বিশ্বাসের পরিচালনায় নতুন একটি ধারাবাহিক নাটকের কাজ শুরু করেছেন। পাশাপাশি নতুন নতুন বিজ্ঞাপনে মডেল হিসেবেও কাজ করছেন।

অন্যদিকে শতাব্দী ওয়াদুদ অভিনীত অরুণা বিশ্বাস পরিচালিতঅসম্ভব’ সিনেমাটি ২০ অক্টোবর মুক্তি পাওয়ার কথা ছিল। তবেমুজিব’ চলচ্চিত্রের জন্য আপাতত মুক্তি পাচ্ছে না। ১৯৮৫ সালেটোকাই’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে মঞ্চে অভিনয় যাত্রা শুরু শতাব্দীর। তার অভিনীত প্রথম টিভি নাটকশঙ্কিত পদযাত্রা’।গেরিলা’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা