× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বঙ্গবন্ধুর বায়োপিকের শিল্পীদের সম্মানে প্রধানমন্ত্রীর নৈশভোজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৩ ১২:৩৮ পিএম

বঙ্গবন্ধুর বায়োপিকের শিল্পীদের সম্মানে প্রধানমন্ত্রীর নৈশভোজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব : একটি জাতির রূপকার’ মুক্তি পেয়েছে ১৩ অক্টোবর। সারাদেশের প্রায় দেড় শতাধিক হলে চলছে ছবিটি। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার সিনেমাটি নির্মাণ করেছেন বিখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। বিভিন্ন চরিত্রে আছেন দেশের আরও একঝাঁক অভিনয় শিল্পী। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল শুক্রবার গণভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের শিল্পী ও কলাকুশলীদের সম্মানে নৈশ ভোজের আয়োজন করেন। সেখানে বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানাও উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব কে এম সাখাওয়াত মুন জানান, নৈশ ভোজের সময় আমন্ত্রিত অতিথিদের সঙ্গে প্রধানমন্ত্রী কুশলবিনিময় করেন এবং তাদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন। নতুন প্রজন্ম যেন ইতিহাস সঠিকভাবে জানতে পারে, সে জন্য ভবিষ্যতে এ ধরনের চলচ্চিত্র আরও নির্মাণের ব্যাপারে শিল্পীদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

দেশের বিভিন্ন জেলায় বন্ধ হয়ে যাওয়া সিনেমা হলগুলো সংস্কার ও পুনরায় চালুর জন্য সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশও দেন প্রধানমন্ত্রী।

সবশেষে তিনি চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীদের হাতে স্মারক তুলে দেন।

এর আগে গত বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে বায়োপিকটির প্রিমিয়ার শো দেখেন বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা