× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেখ রাসেল দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী

বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২২ ১৭:২৩ পিএম

আপডেট : ১৯ অক্টোবর ২০২২ ১৭:৫৫ পিএম

শেখ রাসেল দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ শিশুদের নিয়ে বর্ণিল এক আয়োজন করেছে। সেখানে ছিল আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিশুতোষ চলচ্চিত্র ও স্থিরচিত্র প্রদর্শনী। 

গতকাল ম‌ঙ্গলবার বাংলাদেশ ফিল্ম আর্কাইভের ২য় তলা ও প্রজেকশন হলে রাজধানীর গুরুত্বপূর্ণ ২৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের তিন শতাধিক শিশু-কিশোর ‘ক’ বিভাগে, প্রথম থেকে তৃতীয় শ্রেণি ‘খ’ বিভাগে, চতুর্থ থেকে যষ্ঠ শ্রেণি ‘গ’ বিভাগে, সপ্তম ও অষ্টম শ্রেণির শিশুরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। 

আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. জাহাঙ্গীর আলম। 

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির সভাপতি কথাসাহিত্যিক সেলিনা হোসেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর। 

চিত্রাঙ্কন প্রতিযোগিতার ক, খ ও গ তিনটি বিভাগের প্রতিটি বিভাগে ৩টি করে পুরস্কার দেওয়া হয় শিশু-কিশোরদের। চিত্রাঙ্কন প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক ছিলেন সৈয়দা মাহবুবা করিম, পরিচালক শিল্পকলা একাডেমি। 

চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদেরকে পুরস্কার বিতরণের পর প্রদর্শিত হয় শিশুতোষ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ছুটির ঘণ্টা’। এ ছাড়াও বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবনের ২য় তলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ শেখ রাসেলের দুর্লভ স্থিরচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।


প্রবা/এলএ/তৌহিদ

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা